স্টার থিয়েটারের ভবিষ্যত্‍ ঘিরে আশঙ্কা

স্টার থিয়েটার নিয়ে প্রিয়া এন্টারটেইনমেন্ট প্রাইভেট লিমিটেডের সঙ্গে পুরসভার চুক্তির মেয়াদ শেষ হচ্ছে ৩১ মার্চ। তার ৭ দিন আগে থেকেই হল বন্ধের সিদ্ধান্ত নিয়েছে সংস্থা। স্টার থিয়েটার কর্তৃপক্ষের অভিযোগ, চুক্তির মেয়াদ শেষ হলেও পুরসভার তরফে লিখিতভাবে কিছুই জানানো হয়নি।

Updated By: Mar 21, 2012, 06:54 PM IST

স্টার থিয়েটার নিয়ে প্রিয়া এন্টারটেইনমেন্ট প্রাইভেট লিমিটেডের সঙ্গে পুরসভার চুক্তির মেয়াদ শেষ হচ্ছে ৩১ মার্চ। তার ৭ দিন আগে থেকেই হল বন্ধের সিদ্ধান্ত নিয়েছে সংস্থা। স্টার থিয়েটার কর্তৃপক্ষের অভিযোগ, চুক্তির মেয়াদ শেষ হলেও পুরসভার তরফে লিখিতভাবে কিছুই জানানো হয়নি। প্রশ্ন উঠছে, আর্থিক অনটনের জেরে জেরবার পুরসভা কীভাবে স্টার থিয়েটার চালিয়ে নিয়ে যাবে?
চুক্তির মেয়াদ শেষে স্টার থিয়েটারের কর্তৃত্ব নিজেদের হাতে নিচ্ছে কলকাতা পুরসভা। এই পরিস্থিতিতে বুধবার স্টার থিয়েটার পরিদর্শনে যায় ৭ সদস্যের একটি প্রতিনিধি দল। এই প্রতিনিধি দলের সদস্য নাট্যব্যক্তিত্ব অর্পিতা ঘোষ জানান, শ্রীরামকৃষ্ণ, গিরিশ ঘোষ, নটি বিনোদিনীর মতো ব্যক্তিত্বের আবেগ জড়িয়ে রয়েছে স্টার থিয়েটারের সঙ্গে। তাই সেই ঐতিহ্য বজায় রাখা হবে। সিনেমার পাশাপাশি সপ্তাহে ২-৩ দিন নাটক হবে বলেও জানান তিনি। নতুন করে স্টার থিয়েটারকে সাজাতে খরচ হবে প্রচুর টাকা। এই বিপুল ব্যয়ভার কীভাবে বহন করবে পুরসভা?
কমিটির দাবি, বেসরকারি সংস্থার হাত থেকে স্টার থিয়েটার নেওয়ার পরের দিন থেকেই নতুনভাবে চালু হবে স্টার। এর সঙ্গে পরিবেশ রক্ষার বিষয়টিতেও নজর দেবেন তাঁরা। একদিকে যখন অর্থ সংকটে জেরবার পুরসভা ওয়েভার স্কিম সহ নানান বিষয় চালু করছে, সেখানে স্টার থিয়েটারের রক্ষণাবেক্ষণ, কর্মীদের বেতন এবং দৈনন্দিন খরচের টাকা কীভাবে জোগাড় হবে তা নিয়ে প্রশ্ন উঠছে।
 

.