Ragging: ফের র‌্যাগিং? ২ প্রাক্তন ছাত্রকে চিহ্নিত করে পুলিসকে জানাল কলেজ কর্তৃপক্ষ....

তৃণমূল ছাত্র পরিষদের সভা যাওয়ার জন্য় চাপ,  রেজিস্ট্রেশন বাতিলের 'হুমকি'! সরাসরি UGC-তে অভিযোগ জানিয়েছিলেন কলেজের য়োসায়েন্স বিভাগের পড়ুয়া।

Updated By: Aug 29, 2023, 11:56 PM IST
Ragging: ফের র‌্যাগিং? ২ প্রাক্তন ছাত্রকে চিহ্নিত করে পুলিসকে জানাল কলেজ কর্তৃপক্ষ....

কমলাক্ষ ভট্টাচার্য: ফের র‌্যাগিং? UGC-র কাছে অভিযোগ দায়ের হওয়ার পর নড়চড়ে বসল কলেজ কর্তৃপক্ষ। কীভাবে? তদন্ত শেষে ২ প্রাক্তন ছাত্রকে চিহ্নিত করে জানালো হল পুলিসে! 

আরও পড়ুন: Mamata Banerjee: কবে পশ্চিমবঙ্গ দিবস পালন? বিধানসভায় প্রস্তাব আনছে রাজ্য...

জানা গিয়েছে, অভিযোগকারী গুরুদাস কলেজে বায়োসায়েন্স বিভাগের ছাত্র। অভিযোগ, তৃণমূল ছাত্র পরিষদের সভা যাওয়ার জন্য় তাঁকে জোর করা হত। সঙ্গে রেজিস্ট্রেশন বাতিলের 'হুমকি'-ও! তারপর? কলেজ কর্তৃপক্ষকে নয়, UGC-তে অভিযোগ জানান ওই পড়ুয়া।

এদিকে অভিযোগ পাওয়ার পর গুরুদাস কলেজ কর্তৃপক্ষকে পাল্টা মেইল করে UGC। স্রেফ অভিযোগকারী পড়ুয়ার কাউন্সেলিং নয়, র‌্যাগিংয়ের অভিযোগের ভিত্তিতে UGC-র নির্দেশিকা মেনে পদক্ষেপের নির্দেশ দেওয়া হয় কলেজ কর্তৃপক্ষ, কলকাত বিশ্ববিদ্যালয়, এমনকী স্থানীয় থানা ও কলকাতা পুলিসকেও।

তারপর? তদন্ত শুরু করে গুরুদাস কলেজের অ্যান্টি  র‌্যাগিং সেল। সময় লাগল ৩ মাস। অবশেষে ২ প্রাক্তন ছাত্র চিহ্নি করল কর্তৃপক্ষ। পুলিস সূত্রে খবর, অভিযোগটি ফুলবাগান থানায় পাঠিয়ে দেওয়া হয়েছে। বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে।

আরও পড়ুন: Mamata Banerjee on LPG Price: এটাই হল 'ইন্ডিয়া'-র দম, রান্নার গ্যাসের দাম কমতেই সরব মমতা

এদিকে যাদবপুর বিশ্ববিদ্যালয়ে রাজ্যের ফ্য়াক্ট ফাইন্ডিং টিম। প্রথমে রেজিস্ট্রারের সঙ্গে প্রায় ঘণ্টা তিনেক কথা বলেন তাঁরা। তারপর ঘুরে দেখেন মেইন হস্টেল। সূত্রের খবর, 'গত পাঁচ বছরে যাদবপুরে র‌্যাগিং আটকাতে কী পদক্ষেপ'? ৭ দিনের মধ্যে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের কাছে রিপোর্ট তলব করা হয়েছে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.