Khalistani Controversy: খালিস্তানি বিতর্কে এবার বিজেপি নেতাদের বিরুদ্ধে FIR শিখদের!

লিখিত অভিযোগ দায়ের করা হল ভবানীপুর থানায়।

Updated By: Feb 23, 2024, 10:19 PM IST
Khalistani Controversy: খালিস্তানি বিতর্কে এবার বিজেপি নেতাদের বিরুদ্ধে FIR শিখদের!

প্রবীর চক্রবর্তী: কলকাতায় দলের সদর দফতরে ধরনা চলছে এখনও। খালিস্থানে বিতর্কে এবার রাজ্য় বিজেপি নেতাদের বিরুদ্ধে ভবানীপুর থানায় অভিযোগ দায়ের করলেন শিখরা।

আরও পড়ুন:  Narendra Modi in Bengal: বাংলা থেকেই লোকসভার প্রচার শুরু! মার্চের প্রথম সপ্তাহেই রাজ্যে ৩টি সভা মোদীর

ঘটনাটি ঠিক কী? তখনও হাইকোর্টের অনুমতি আসেনি। কলকাতা থেকে সন্দেশখালি উদ্দেশ্যে রওনা হয়েছিলেন শুভেন্দু অধিকারী। সঙ্গে ছিলেন অগ্নিমিত্রা পল, শংকর ঘোষ-সহ বিজেপি প্রতিনিধি দলের সদস্যরা। ধামাখালিতে তাঁদের আটকায় পুলিস। ব্যারিকেড করে দেওয়া হয় রাস্তায়। এরপর পুলিসের সঙ্গে বাকবিতণ্ডা শুরু হয়, তখন পাগরি পরা এক পুলিস আধিকারিকদের উদ্দেশ্য করে খালিস্থানি মন্তব্য করা হয় বলে অভিযোগ।  কবে? গত ২০ ফেব্রুয়ারি, মঙ্গলবার।

চুপ করে বসে নেই শিখ সম্প্রদায়ের মানুষেরাও। কলকাতার মুরলীধর লেনে বিজেপি সদর দফতরে ধরনায় বসেছেন তাঁরা। বিক্ষোভকারীদের বোঝানোর চেষ্টা করেছিলেন  রাহুল সিনহা। এমনকী, ক্ষমাও চেয়ে নেন তিনি। কিন্তু নিজেদের অবস্থান অনড় শিখরা। তাঁদের দাবি, 'প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে ক্ষমা চাইতে হবে'। গতকাল মঙ্গলবার শুভেন্দু অধিকারীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়ার দাবিতে রাজ্যপালের কাছে স্মারকলিপি দেন শিখরা।

এদিকে খলিস্থানী বিতর্কে বিজেপি নিশানা করেছেন মুখ্যমন্ত্রী। ভাষা দিবলের তিনি বলেন,'বাংলার সংস্কৃতিকে ছিন্নভিন্ন করে, কোনও কিছু একটা চাপিয়ে দেওয়ার চক্রান্ত চলছে। একটা পঞ্জাবি অফিসার কী দোষ ছিল তাঁর! সে ডিউটি করছে। পঞ্জাবি রেজিমেন্ট নেই, গোর্খা রেজিমেন্ট নেই! হ্যাঁ, বাঙালি রেজিমেন্ট নেই। যদিও সবচেয়ে বেশি আন্দোলন বাংলার লোকেরাই করেছে। পঞ্জাবি পাগড়ি পরে বলে তুমি তাঁকে খালিস্তানি বলে দেবে! কত মুসলিম অফিসাররা আছে, IPS, IAS, WBSC আছে। মুসলিম অফিসারকে পাকিস্তানি বলে দেবে'। 

আরও পড়ুন:  Sandeshkhali | Shahjahan Sheikh: 'ক্ষমতাবান শাহজাহান ১৫ মিনিটে ৩ হাজার লোক জড়ো করে ফেলেন', আগাম জামিনের বিরোধিতায় ইডি!

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.