New Garia-Airport Metro: দক্ষিণেশ্বর থেকে এবার মেট্রোয় রুবি! চালু হচ্ছে পরিষেবা

সিগন্য়ালিং ব্য়বস্থা এখনও কার্যকর করা যায়নি। ফলে তারাতলা-জোকার মতোই আপাতত একটি লাইন দিয়ে মেট্রোর একটি রেকই চলবে। ়  

Updated By: Feb 7, 2023, 09:27 PM IST
New Garia-Airport Metro: দক্ষিণেশ্বর থেকে এবার মেট্রোয় রুবি! চালু হচ্ছে পরিষেবা

শ্রেয়সী গঙ্গোপাধ্যায়: এক টিকিটেই দক্ষিণেশ্বর থেকে রুবি! কীভাবে? পরিদর্শনের ৮ দিনের মাথায় চূড়ান্ত ছাড়পত্র দিলেন কমিশনার অব রেলওয়ে সেফটি। নিউ গড়িয়া থেকে রুবি পর্যন্ত চালু হচ্ছে মেট্রো। কবে? এ মাসের শেষের দিকেই। মেট্রো সূত্রে খবর তেমনই।

এক দশকেরও বেশি সময় পার। নিউ গড়িয়া থেকে বিমানবন্দর মেট্রো চালু হল না এখনও। এই রুটেরই নিউ গড়িয়া থেকে রুবি পর্যন্ত অবশ্য মেট্রোর কাজ শেষ। ট্রায়াল রান হয় গত বছরের সেপ্টেম্বরে। জানুয়ারিতে নিউ গড়িয়া-রুবি মেট্রো পরিদর্শন করেন উত্তর-পূর্ব সীমান্ত রেলে সেফটি কমিশনার শুভময় মিত্র। আট ঘণ্টা ধরে সমস্ত ব্যবস্থা খতিয়ে দেখেন তিনি। অবশেষে মিলল চূড়ান্ত ছাড়পত্র।

আরও পড়ুন: Ration Dealers' Strike: ৭২ ঘণ্টা রেশন পাবেন না আপনি, কেন জানেন?

মেট্রো সূত্রে খবর, সিগন্য়ালিং ব্য়বস্থা কার্যকর করা যায়নি এখনও। ফলে তারাতলা-জোকা মতোই নিউ গড়িয়া থেকে রুবি পর্যন্তও আপাতত একটি লাইন দিয়ে মেট্রোর একটি রেকই চলবে। স্টেশন ৫টি। এমনকী, দক্ষিণেশ্বর থেকে মেট্রোয় নিউ গড়িয়া হয়ে চলে আসা যাবে রুবি। সেক্ষেত্রে নিউ গড়িয়ায় নেমে ফের রুবিগামী মেট্রো উঠতে হবে। মাঝে আর টিকিট কাটতে হবে না। 

এদিকে ২ জানুয়ারি থেকে  তারাতলা-জোকা পর্যন্ত চলছে মেট্রো। শুধু তাই নয়, এ বছরই গঙ্গার নিচ দিয়েও ছুটবে মেট্রো! ডিসেম্বের মধ্যে হাওড়া ময়দান থেকে এসপ্ল্যানেড পর্যন্ত পরিষেবা চালুর আশ্বাস দিল মেট্রো কর্তৃপক্ষ। 

 (Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.