Anis Khan Death Case: CBI তদন্তের দাবিতে হাইকোর্টের ডিভিশন বেঞ্চে আনিসের পরিবার

সিটেই আস্থা হাইকোর্টের সিঙ্গল বেঞ্চে। আনিস খান মৃত্যু মামলায় খারিজ CBI তদন্তের আর্জি। সিঙ্গল বেঞ্চে রায়কে চ্যালেঞ্জ করে ডিভিশন বেঞ্চে মামলা দায়ের।

Updated By: Jun 29, 2022, 06:58 PM IST
Anis Khan Death Case:  CBI তদন্তের দাবিতে হাইকোর্টের ডিভিশন বেঞ্চে আনিসের পরিবার

অর্ণবাংশু নিয়োগী: CBI তদন্তের আর্জি কেন খারিজ? আনিস খান মৃত্যু মামলায় হাইকোর্টের সিঙ্গল বেঞ্চের রায়কে চ্যালেঞ্জ করে ডিভিশন বেঞ্চের দ্বারস্থ হলেন আনিসের বাবা। আগামি সপ্তাহে মামলার শুনানির সম্ভাবনা।

গভীর রাতে পুলিসের পোশাকে কারা এসেছিল বাড়িতে? কারা খুন করল ছাত্রনেতা আনিস খানকে? ঘটনার তদন্ত করছে সিট (SIT) বা বিশেষ তদন্তকারী দল। প্রাথমিক তদন্তের পর গ্রেফতার করা হয় হোমগার্ড কাশীনাথ বেরা ও সিভিক ভলান্টিয়ার প্রীতম ভট্টাচার্যকে। কবর থেকে তুলে আনিস খানের দেহ দ্বিতীয়বার ময়নাতদন্ত করা হয়েছে। এমনকী, হাইকোর্টে রিপোর্টও জমা দিয়েছে সিট।

আরও পড়ুন: College Service Commission: কম নম্বর পাওয়া প্রার্থীদের নিয়োগ! দুর্নীতির অভিযোগ এবার কলেজ সার্ভিসে

এদিকে প্রথম থেকে সিবিআই তদন্তের দাবিতে অনড় আনিস খানের পরিবারের লোকেরা। শুধু তাই নয়, সিটের প্রস্তাব মেনে দ্বিতীয়বার ময়নাতদন্তেও রাজি ছিলেন না তাঁরা। এরপর হাইকোর্টের দ্বারস্থ হয় রাজ্য। সেই মামলাতেই  ২১ জুন, মঙ্গলবার CBI তদন্তের আর্জি খারিজ করে দেয় বিচারপতি রাজাশেখর মান্তার সিঙ্গল বেঞ্চ।

আরও পড়ুন: Rath Yatra 2022: শুক্রবার দুপুরে ইস্কনের রথের রশিতে টান দেবেন মুখ্যমন্ত্রী, জেনে নিন যাত্রাপথ

হাইকোর্টের সিঙ্গল বেঞ্চের রায়ে একেবারেই সন্তুষ্ট নয় আনিস খানের পরিবার। বস্তুত, যেদিন সিঙ্গল বেঞ্চে CBI তদন্তের আর্জি খারিজ হয়ে যায়, সেদিনই আনিসের সালেম খান বলেছিলেন, 'সিটের উপর তো আমি আস্থা রাখি না। আদালতের নজরদারিতে CBI তদন্ত চেয়েছিলাম। সিঙ্গল বেঞ্চে CBI খারিজ করে দিয়েছে। আমি এরপর ডিভিশন বেঞ্চে যাব। ডিভিশন বেঞ্চেও আমার একই আর্জি থাকবে, আদালতের নজরদারিতে CBI তদন্ত দেওয়া হোক'। এদিন ডিভিশন বেঞ্চে মামলা দায়ের করলেন তিনি।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.