মমতা বন্দ্যোপাধ্যায়ের নামে ভুয়ো অ্যাকাউন্ট!

মমতা বন্দোপাধ্যায়ের নামে সোশ্যাল নেটওয়ার্ক সাইট ইনস্টাগ্রামে ভুয়ো অ্যাকাউন্ট! mamata_banerjee-এই নামেই একটি ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট রয়েছে। ওই অ্যাকাউন্টটির ফলোয়ার সংখ্যা মাত্র ১,৩৯৮।

Updated By: Aug 29, 2016, 10:47 PM IST
মমতা বন্দ্যোপাধ্যায়ের নামে ভুয়ো অ্যাকাউন্ট!

কলকাতা: মমতা বন্দোপাধ্যায়ের নামে সোশ্যাল নেটওয়ার্ক সাইট ইনস্টাগ্রামে ভুয়ো অ্যাকাউন্ট! mamata_banerjee-এই নামেই একটি ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট রয়েছে। ওই অ্যাকাউন্টটির ফলোয়ার সংখ্যা মাত্র ১,৩৯৮। যেখানে ফেসবুকে ২০ লাখ ৩২ হাজার ৭১২ জন মমতা বন্দ্যোপাধ্যায়কে ফলো করেন। টুইটারে মমতা বন্দ্যোপাধ্যায়কে ফলো করেন ৪৬ হাজার টুইটার ব্যবহারকারী। মমতা বন্দোয়াপধ্যায়ের টুইট সংখ্যা এখনও পর্যন্ত ১,৬৬৩। ইনস্টাগ্রামে মমতা বন্দ্যোপাধ্যায়ের অ্যাকাউন্টটি নিয়ে যে আশঙ্কা করা হচ্ছে যে অ্যাকাউন্টটি আদেও মমতা বন্দ্যোপাধ্যায় পরিচালনা করেন না, তার মুখ্য কারণ, ফেসবুক এবং টুইটার দুটি অ্যাকাউন্টেই মমতা বন্দোপাধ্যায়রে নামের পাশে যে 'ট্রেড মার্ক' রয়েছে তা ইনস্টাগ্রাম অ্যাকাউন্টে নেই।

সেখানে বলিউড তারকা শাহরুখ খান, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, মার্কিন প্রেসিডেন্ট বারাক অবামা, বলিউড সুপারস্টার অমিতাভ বচ্চন সবার প্রোফাইলেই রয়েছে যাচাইকৃত অ্যাকাউন্টের 'ট্রেড মার্ক'। পরিচয়ে একটা 'অগোছালো ভাব'ও রয়েছে। চিফ মিনিস্টার, ওয়েস্ট বেঙ্গল, তৃণমূল কংগ্রেস এই তিনটি কথাই লেখা। অথচ ফেসবুক এবং টুইটারে তাঁর পরিচয় সম্পর্কে বিশদ বর্ণনা রয়েছে। 'ভুয়ো আক্যাউন্ট', এই আশঙ্কার পিছনে রয়েছে আরও একটি তথ্য। যা একেবারেই আড়াল করা যায় না। সারদা ইস্যু নিয়ে যখন মমতা বন্দ্যোপাধ্যায় ও মুকুল রায় দূরত্ব তৈরি হয়েছিল যেই সময় মহাকরণে মুকুল পুত্রের মমতা প্রনামের একটি ছবি আপলোড করা রয়েছে।

আরও রয়েছে ধূমপান করলে ৫০০ টাকা জরিমানা-এমন একটা পোস্ট। এই গোটা বিষয় যাচাই করে, এই প্রোফাইলটি কি সত্যিও মমতা বন্দ্যোপাধ্যায়ের, এ নিয়ে একটা সংশয় তৈরি হচ্ছে ইনস্টাগ্রাম ব্যবহারকারীদের মধ্যে। 

.