ED Raid: ভুয়ো ভ্যাকসিনকাণ্ড-সহ ছয়টি মামলায় শহরজুড়ে তল্লাশি অভিযান ইডির

ভুয়ো আইএএস দেবাঞ্জন দেবের বাড়িতেও চলছে তল্লাশি

Updated By: Sep 1, 2021, 11:15 AM IST
ED Raid: ভুয়ো ভ্যাকসিনকাণ্ড-সহ ছয়টি মামলায় শহরজুড়ে তল্লাশি অভিযান ইডির

নিজস্ব প্রতিবেদন: ভুয়ো ভ্যাকসিনকাণ্ডসহ (Fake Vaccine Case) করোনাকালে বিভিন্ন কালোবাজারি (Black Marketing) মামলায় কলকাতায় তল্লাশি অভিযান (Raid) শুরু করল ইডি (Enforcement Directorate)। কয়েকটি দলে ভাগ হয়ে শহরের হালতু, চ্যাপেল রোড, আলিপুরসহ মোট দশটি জায়গায় ইতিমধ্যেই তল্লাসি অভিযান চালাচ্ছে গোয়েন্দাসংস্থা। মূলত ভুয়ো ভ্যাকসিন অর্থাৎ দেবাঞ্জনকাণ্ড (Debanjan Deb), অক্সিজেন ও রেমডেসিভির কালোবাজারি (oxygen and remdesivir balck marketing) কাণ্ডেই তদন্ত করা হচ্ছে। দেবাঞ্জনকাণ্ডে তদন্তে এটাই প্রথম তল্লাশি অভিযান বলে জানা গিয়েছে।

এদিন মহিলা সিআরপিএফ দলকে সঙ্গে নিয়ে আলিপুরের আবাসনে তল্লাসি চালায় এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের দল। দেবাঞ্জনকাণ্ডের সূত্রপাত যে এলাকায় অর্থাৎ হালতুতেও একটি আবাসন ও অফিসে ইডির অভিযানে যায় কসবা থানার পুলিস। ১১৮/এ শরৎ ঘোষ রোডে ভুয়ো ভ্যাকসিনকাণ্ডে মূল অভিযুক্ত দেবাঞ্জন দেবের বাড়িতেও তল্লাসি অভিযান চালাচ্ছে ইডি। 

আরও পড়ুন: LPG price hike: ফের বাড়ল রান্নার গ্য়াসের দাম, একলাফে ৯১১ টাকা

সূত্রের খবর, কোভিডকালে বিভিন্ন কালোবাজারি, আর্থিক তছরুপ ও ভুয়ো ওষুধের কারবারি মামলায় অভিযুক্তদের বিরুদ্ধে মোট ছয়টি কেস রুজু করেছে ইডি। এর মধ্যে সবচেয়ে গুরুত্বপূর্ণ কসবার ভুয়ো ভ্যাকসিনকাণ্ড। নিজেকে কর্পোরেশনের আইএএস অফিসার পরিচয় দিয়ে ভুয়ো টিকা ক্যাম্পের আয়োজন করে অভিযুক্ত দেবাঞ্জন দেব। 

আরও পড়ুন: Weather Today: ফের বৃষ্টিতে ভাসবে উত্তরবঙ্গ, কলকাতায় বাড়বে গরম

কলকাতা পুলিস ও রাজ্য পুলিস তার বিরুদ্ধে একাধিক মামলা রুজু করে। বর্তমানে পুলিসের হেফাজতে রয়েছে সে। কীভাবে চলত ভুয়ো টিকাকরণ, কারা কারা যুক্ত, এবিষয়ে খতিয়ে দেখতেই তল্লাসি অভিযান শুরু করেছে ইডি। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.