ভোটের মুখে লেকটাউন থেকে উদ্ধার প্রায় সাড়ে ৪ লক্ষ টাকা, ধৃত ৩

নির্বাচন কমিশনের নির্দেশ মতো ৫০,০০০ টাকা র বেশি টাকা সঙ্গে রাখলে বৈধ কাগজ পত্র রাখতে হবে। তবে তাদের সঙ্গে কোনও বৈধ কাগজ ছিল না। 

Updated By: Apr 9, 2019, 11:13 AM IST
ভোটের মুখে লেকটাউন থেকে উদ্ধার প্রায় সাড়ে ৪ লক্ষ টাকা, ধৃত ৩

নিজস্ব প্রতিবেদন: প্রথম দফা ভোট শুরু হতে আর বাকি একদিন। ভোটের নির্ঘণ্ট প্রকাশের দিন থেকেই নিরাপত্তা ব্যবস্থা আঁটোসাটো করতে জোর দিয়েছে নির্বাচন কমিশন। শহর জুড়ে চলেছে খানাতল্লাসি। এখনও পর্যন্ত খোদ কলকাতা থেকেই উদ্ধার হয়েছে টাকা, আগ্নেয়াস্ত্র-সহ প্রচুর বেআইনি সম্পত্তি। ফের লেকটাউন থেকে উদ্ধার প্রায় সাড়ে ৪ লক্ষ টাকা। 
 

আরও পড়ুন: ভোটের আগে ফের রক্ত ঝরল কেষ্টর গড়ে, বিজেপি-তৃণমূল সংঘর্ষে ব্যাপক বোমাবাজি

সোমবার রাত থেকেই লেকটাউনের ঘরি মোড়ে একটি হন্ডা সিটি গাড়ি দাঁড়িয়ে থাকতে দেখে পুলিস। তাতে দিল্লির নম্বরপ্লেট লাগানো ছিল। মঙ্গলবার ভোরে গাড়িটিকে দেখে সন্দেহ হয় পুলিসের। গাড়ির চালককে জিজ্ঞাসাবাদ করা হলে কথায় অসঙ্গতি মেলায় তল্লাসি চালায় পুলিস। উদ্ধার হয় একটি ব্যাগ, তা থেকে পাওয়া গিয়েছে ৪ লক্ষ ৩৬ হাজার টাকা।  ড্রাইভার-সহ ৩ জনকে গ্রেফতার করা হয়েছে। লেকটাউন থানায় ধৃতদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। জানা গিয়েছে, ধৃতদের মধ্যে ২ জন দিল্লি র বাসিন্দা। উল্লেখ্য, নির্বাচন কমিশনের নির্দেশ মতো ৫০,০০০ টাকা র বেশি টাকা সঙ্গে রাখলে বৈধ কাগজ পত্র রাখতে হবে। তবে তাদের সঙ্গে কোনও বৈধ কাগজ ছিল না। 

কোথায় এই টাকা নিয়ে যাওয়া হচ্ছিল, কোথা থেকেই বা এই টাকা তদন্ত করছে পুলিস। ভোটের কারণেই এই টাকা লেনদেন হচ্ছিল কীনা তাও খতিয়ে দেখা হচ্ছে। 

.