রাজ্যে বিধানসভা ভোটের (Assembly Election) দামামা বাজিয়ে দিল নির্বাচন কমিশন

 রাজ্যের বিভিন্ন কলেজ ও বিশ্ববিদ্যালয়গুলিকে চিঠি দিল নির্বাচন কমিশন।

Reported By: শ্রেয়সী গঙ্গোপাধ্যায় | Updated By: Feb 3, 2021, 05:18 PM IST
রাজ্যে বিধানসভা ভোটের (Assembly Election) দামামা বাজিয়ে দিল নির্বাচন কমিশন

নিজস্ব প্রতিবেদন : রাজ্যে বিধানসভা ভোটের (Assembly Election) দামামা বাজিয়ে দিল নির্বাচন কমিশন। বিধানসভা নির্বাচন নিয়ে আজ রাজ্যের বিভিন্ন কলেজ ও বিশ্ববিদ্যালয়কে চিঠি দিল নির্বাচন কমিশন (Election Commission)। চিঠিতে বলা হয়েছে, নির্বাচনের দিন ঘোষণা হওয়ার সঙ্গে সঙ্গেই অধিগ্রহণ করা হবে ক্যাম্পাস। সেজন্য কলেজ ও বিশ্ববিদ্যাগুলিকে প্রস্তুত থাকার জন্য চিঠিতে উল্লেখ করেছে নির্বাচন কমিশন। 

ওয়াকিবহাল মহলের মতে, নির্বাচন কমিশনের (Election Commission) এই চিঠি ইঙ্গিত দিচ্ছে যে খুব শিগগিরই ভোটের (Assembly Election) দিন ঘোষণা হতে চলেছে। প্রসঙ্গত, এবার রাজ্যে বিধানসভা ভোটে হাইভোল্টেজ লড়াই হবে এমনটাই মনে করছেন রাজনৈতিক বিশেষজ্ঞরা। একুশে বাংলা বিজয়ের টার্গেট নিয়েছে বিজেপি। সেই লক্ষ্যপূরণে ইতিমধ্যেই কোমরবেঁধে ময়দানে ঝাঁপিয়ে পড়েছে বিজেপি নেতৃত্ব। বাংলায় নির্বাচনী প্রচারে বিশেষ নজর দিচ্ছে বিজেপি কেন্দ্রীয় নেতৃত্বও। দফায় দফায় রাজ্য সফর করছেন শীর্ষ নেতারা। রাজ্যে আসছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ থেকে সর্বভারতীয় সভাপতি জে পি নাড্ডা। জেলায় জেলায় একের পর এক কর্মসূচিতে যোগ দিচ্ছেন কৈলাস বিজয়বর্গীয়, দিলীপ ঘোষ প্রমুখ। ইতিমধ্যেই ঘাসফুল শিবির থেকে পদ্মফুলে নাম লিখিয়েছেন রাজ্যের প্রাক্তন মন্ত্রী শুভেন্দু অধিকারী, রাজীব বন্দ্যোপাধ্যায়। বিজেপিতে যোগ দিয়েছেন বিধায়ক শীলভদ্র দত্ত, দীপক হালদার, সাংসদ সুনীল মন্ডল সহ অনেকেই। অন্যদিকে পাল্টা রণনীতি নিয়ে জোরকদমে প্রচার শুরু করে দিয়েছে তৃণমূলও। একের পর এক জেলায় সফর শুরু করে দিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায়। জনসভা, প্রশাসনিক সভা, কর্মীসভা করছেন তিনি। যুযুধান দুপক্ষ। এবার ভোটে বাংলা হাড্ডাহাড্ডি লড়াইয়ের সাক্ষী থাকতে চলেছে বলে মনে করছে ওয়াকিবহল মহল।

এর পাশাপাশি পিছিয়ে নেই বাম, কংগ্রেসও। এবার বিধানসভা ভোটে (Assembly Election) জোট বেঁধে লড়াইয়ে নামছে বাম-কংগ্রেস। ইতিমধ্যেই এক প্রস্থ আসন রফা চূড়ান্ত হয়ে গিয়েছে। রাজ্যে সুশাসন ফেরাতে, বেকারদের কর্মসংস্থানের জন্য তৃণমূল, বিজেপিকে হঠিয়ে এবার ভোটে রাজ্যে জোট সরকার প্রতিষ্ঠার ডাক দিয়েছেন সেলিম-অধীরারা। সবমিলিয়ে দিন ঘোষণা হয়ে ভোটের ঢাকে কাঠি পড়তেই শুধু বাকি। সব মহলই এখন তাই তাকিয়ে নির্বাচন কমিশনের (Election Commission) দিকে। কবে দিন ঘোষণা করছে কমিশন? কবে ভোট?

আরও পড়ুন, তৃণমূলে যোগ দিলেন মুকুলের 'ঘনিষ্ঠ' আত্মীয়; মতুয়াদের মিথ্যে প্রতিশ্রুতি দিচ্ছে : Bratya

Rath Yatra-র অনুমতি নিতে হবে স্থানীয় প্রশাসনের কাছ থেকে, BJP-কে জানিয়ে দিল Nabanna

.