পক্ষপাতিত্বের অভিযোগ, কলকাতা ও বিধাননগরের পুলিস কমিশনারকে সরাল নির্বাচন কমিশন

মাস দুয়েকের মধ্যেই বদলে গেল কলকাতার পুলিস কমিশনার। নির্বাচন কমিশন সরিয়ে দিল কলকাতা পুলিসের বর্তমান কমিশনার অনুজ শর্মাকে। তাঁর বদলে কলকাতার নগরপাল করা হল রাজেশ কুমারকে।

Updated By: Apr 5, 2019, 11:23 PM IST
পক্ষপাতিত্বের অভিযোগ, কলকাতা ও বিধাননগরের পুলিস কমিশনারকে সরাল নির্বাচন কমিশন

নিজস্ব প্রতিবেদন: মাস দুয়েকের মধ্যেই বদলে গেল কলকাতার পুলিস কমিশনার। নির্বাচন কমিশন সরিয়ে দিল কলকাতা পুলিসের বর্তমান কমিশনার অনুজ শর্মাকে। তাঁর বদলে কলকাতার নগরপাল করা হল রাজেশ কুমারকে।

একই সঙ্গে এই রাজ্যের আরও কয়েকজন আইপিএসের বদলি করার নির্দেশ জারি করা হয়েছে নির্বাচন কমিশনের তরফে।  বদলি করা হয়েছে বিধাননগরের পুলিস কমিশনার জ্ঞানবন্ত সিংকেও। তাঁর জায়গায় বিধাননগর পুলিসের কমিশনার হিসেবে দায়িত্ব নিলেন নটরাজন রমেশ বাবু।

আরও পড়ুন: ভোটের মুখে নারায়ণপুরে অস্ত্র কারখানার হদিশ

কমিশন সূত্রে খবর, কলকাতার পুলিস কমিশনার ও বিধাননগরের কমিশনারের বিরুদ্ধে পক্ষপাতিত্বের অভিযোগ তুলেছিলেন বিরোধীরা। সেই সব অভিযোগ খতিয়ে দেখেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

রাজ্যের মুখ্যসচিবকে পাঠানো ওই চিঠিতে নির্বাচন কমিশন জানিয়েছে ওই দুই অফিসারের বদলির বিষয়টি। একই সঙ্গে বীরভূমের পুলিস সুপার ও ডায়মন্ড হারবার পুলিস জেলার সুপারের পদেও বদলি করা হয়েছে।

আরও পড়ুন: মমতার বিরুদ্ধে কারসাজির অভিযোগ মুকুলের, কোচবিহারে জোড়া পর্যবেক্ষক নিয়োগ কমিশনের

বীরভূমের নতুন পুলিস সুপার হয়েছেন আভান্নু রবীন্দ্রনাথ। আর ডায়মন্ড হারবার পুলিস জেলার সুপার করা হল শ্রীহরি পান্ডেকে।

একই সঙ্গে নির্বাচন কমিশনের তরফে জানানো হয়েছে, যাঁদের নাম ঘোষণা হল, তাঁদের ২৪ ঘণ্টার মধ্যে নিয়োগ করতে হবে। তাছাড়া যে সমস্ত অফিসারকে পদ থেকে সরানো হল, তাঁদের নির্বাচনের কোনও কাজের সঙ্গে যুক্ত করা যাবে না।

.