SSKM: বুকে পেসমেকার; শ্বাসকষ্ট নিয়ে মৃত্যু বৃদ্ধার, কাঠগড়ায় এসএসকেএম

SSKM: বৃদ্ধার এক আত্মীয় বলেন, এসএসকেএম থেকে বলা হল চিত্তরঞ্জনে যাও। আমরা রোগীকে পার্ক সার্কাসের চিত্তরঞ্জন হাসপাতালে নিয়ে এলাম। ওখানে বলা হল সিট নেই

Updated By: Dec 9, 2023, 08:31 PM IST
SSKM: বুকে পেসমেকার; শ্বাসকষ্ট নিয়ে মৃত্যু বৃদ্ধার, কাঠগড়ায় এসএসকেএম

দেবারতি ঘোষ: ভর্তি করতে টালবাহানা! রাজ্যের সেরা সরকারি সুপার স্পেশালিটি হাসপাতালের বিরুদ্ধে মারাত্মক অভিযোগ রোগীর পরিজনের। বৃদ্ধার মৃত্যুতে আবারও কাঠগড়ায় এসএসকেএম। উলুবেড়িয়া থেকে গতকাল রাতের বেলায় আকলিমা বেগম নামে ওই বৃদ্ধাকে এসএসকেএম হাসপাতালে নিয়ে আসা হয়। কিন্তু হাসপাতাল থেকে জানিয়ে দেওয়া হয়, বেড নেই। ওই কথা শুনে রোগীকে নিয়ে চিত্তরঞ্জন হাসপাতালে ছোটেন পরিজনরা। সেখানেও জোটেনি শয্যা। ফের রোগীকে আনা হয় এসএসকেএমে। সেখানেই রাতভর অপেক্ষা করতে হয়। অবশেষে মৃত্যু হয় ওই বৃদ্ধার।

আরও পড়ুন-সরকার ভুল করলে তার প্রায়শ্চিত্ত করবে, হঠাত্ চাকরিপ্রার্থীদের ধর্নামঞ্চে গিয়ে বললেন কুণাল

মাকে হারিয়ে কান্নায় ভেঙে পড়লেন তাঁর মেয়ে। সংবাদমাধ্যমে তিনি বলেন, গতকাল মায়ের শ্বাসকষ্ট হচ্ছিল। রাতেই ওকে এসএসকেএম-এ আনলাম। এখানে ইকো, ইসিজি করা হল। বলল ভর্তি করে দাও। ভর্তি করতে গিয়ে দেখি ওরা বলে সিট নেই। বলল চিত্তরঞ্জনে নিয়ে যাও। সেখানে গেলে ওরা বলল সিট নেই অন্য কোথাও নিয়ে যাও। তারপর ফের মাকে এখানে আনলাম। এখানে বলা হল কাল ১২টা পর্যন্ত বসে থাকো। সকালে পরীক্ষা করে দেখে বলল রোগী ভালো আছে। তার পর ছেড়ে দিল। তারপরেই সব শেষ।

বৃদ্ধার এক আত্মীয় বলেন, এসএসকেএম থেকে বলা হল চিত্তরঞ্জনে যাও। আমরা রোগীকে পার্ক সার্কাসের চিত্তরঞ্জন হাসপাতালে নিয়ে এলাম। ওখানে বলা হল সিট নেই। তখন আমরা ভাবলাম  কোথায় নিয়ে যাব, পিজিতেই নিয়ে যাই। রাত সাড়ে বারোটা নাগাদ ফের পিজিতে এলাম। ইমার্জেন্সি থেকে একজন বললেন কোনও রকমে রাতটা থেকে যাও। কাল একটা সিটের ব্যবস্থা করে দেব। সকালে বলা হল কার্ডিওলজির আউটডোরে দেখাও। আউটডোরে দেখালাম। সেখানে দেখানোর পর বাড়ি যাওয়ার জন্য তৈরি হচ্ছি। ব্যাস, সব শেষ হয়ে গেল।

সারারাত এসএসকেএমে থাকার পর আজ দুপুর দুটো নাগাদ আকলিমা বেগমের খিঁচুনি শুরু  হয়। তখন তাঁকে একপ্রকার কাঁধে নিয়েই কার্ডিওলজি বিভাগে দৌড় দেন আত্মীয়রা। সেখানে যাওয়ার পরেই আত্মীয়রা জানতে পারেন মৃত্যু হয়েছে আকলিমার। কার্যত হাসপাতালে একপ্রকার পড়ে থেকে এই মৃত্যুর ঘটনায় স্তম্ভিত আত্মীয় সজনরা। কেউ কেউ ক্ষোভে ফেটে পড়ছেন। পরিবারের সদস্যদের দাবি, বুকে পেসমেকার বসানো ছিল আকলিমার। যদি ঠিক সময়ে ভর্তি নেওয়া হত তাহলে হয়তো বেঁচে যেতে পারতেন।

 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.