ফের হবে স্কুল সার্ভিস তদন্ত, জানালেন শিক্ষামন্ত্রী

স্কুল সার্ভিস কমিশনের তদন্ত রিপোর্টে খুশি না হয়ে শেষপর্যন্ত নিজেরাই তদন্ত করার সিদ্ধান্ত নিল রাজ্য সরকার। আজ নিউ আলিপুর কলেজে এক অনুষ্ঠানে শিক্ষা মন্ত্রী ব্রাত্য বসু বলেন, স্কুল সার্ভিস কমিশনের তরফে যে রিপোর্ট জমা দেওয়া হয়েছে সেখানেও কারও নামে নির্দিষ্টভাবে অভিযোগ দায়ের করা হয়নি।

Updated By: Aug 7, 2012, 10:14 PM IST

স্কুল সার্ভিস কমিশনের তদন্ত রিপোর্টে খুশি না হয়ে শেষপর্যন্ত নিজেরাই তদন্ত করার সিদ্ধান্ত নিল রাজ্য সরকার। আজ নিউ আলিপুর কলেজে এক অনুষ্ঠানে শিক্ষা মন্ত্রী ব্রাত্য বসু বলেন, স্কুল সার্ভিস কমিশনের তরফে যে রিপোর্ট জমা দেওয়া হয়েছে সেখানেও কারও নামে নির্দিষ্টভাবে অভিযোগ দায়ের করা হয়নি। আর সেই কারণেই রাজ্য সরকার আলাদাভাবে তদন্ত করার সিদ্ধান্ত নিয়েছে। 
জুলাই মাসে স্কুল সার্ভিস কমিশনের পরীক্ষায় প্রায় ২০ শতাংশ পরীক্ষাকেন্দ্রে সময়মতো পৌঁছয়নি প্রশ্নপত্র। ৫টি কেন্দ্রে নতুন করে পরীক্ষা নেওয়ার সিদ্ধান্ত নিতে হয় কমিশনকে। সরকারের প্রথম এতবড় একটি নিয়োগের পরীক্ষায় বিভ্রাটের ঘটনার পর অন্তর্ঘাতের অভিযোগ করেছিলেন কমিশনের চেয়ারম্যান। সরকারকে সেই বিষয়ে রিপোর্টও জমা দিতে যান তিনি। কিন্তু রিপোর্টে কারা এই কাজ করল সে বিষয়ে নির্দিষ্টভাবে কিছুই বলা ছিল না। শিক্ষামন্ত্রী সে কারণে রিপোর্ট ফেরত দিয়ে দ্বিতীয়বার রিপোর্ট জমা দিতে নির্দেশ দেন। ৩ দিনের মধ্যে রিপোর্ট জমা দেওয়ার নির্দেশ দিয়েছিলেন ব্রাত্য। কিন্তু সেই রিপোর্টেও কারও নাম উল্লেখ না থাকায় আলাদা ভাবে তদন্তের সিদ্ধান্ত নিয়েছে রাজ্য সরকার।

.