Doctor Removes Bullet from Spine: কুড়িয়ে পাওয়া পিস্তলের গুলি গেঁথেছিল শিরদাঁড়ায়, ২ বার অস্ত্রোপচারে বের হল গুলি

একুশ সপ্তাহের অন্তঃসত্ত্বা ছিলেন গোলাপ শাহ খাতুন

Updated By: Jun 20, 2022, 07:25 PM IST
Doctor Removes Bullet from Spine: কুড়িয়ে পাওয়া পিস্তলের গুলি গেঁথেছিল শিরদাঁড়ায়, ২ বার অস্ত্রোপচারে বের হল গুলি

বিক্রম দাস: কুড়িয়ে পাওয়া পিস্তলের গুলিতে আহত হন মালদহের অন্তঃসত্ত্বা গৃহবধূ গোলাপ শাহ খাতুন। গুলি বিঁধে যায় তাঁর শিরদাঁড়ায়। কলকাতার এক হাসপাতালে জটিল অপারেশন বের হল সেই গুলি।

গুলি লাগার পর জেলার একাধিক হাসপাতাল ঘুরে কলকাতার এক নার্সিং হোমে ভর্তি হন গোলাপ শাহ খাতুন। ভর্তি হন চিকিত্সক শিবাজী বিষ্ণুর তত্ত্বাবধানে। শিরদাঁড়ায় পরপর দুবার জটিল অস্ত্রোপচার করে বের করা হল সেই বুলেট।

চিকিত্সক শিবাজী বিষ্ণু বলেন, মিরাকেলই বলতে পারেন। বুলেটটা একদিক থেকে ঢুকে অন্যদিকে গিয়ে আটকে গিয়েছে। অনেকেই এই অস্ত্রোপচার করতে রাজি হচ্ছিলেন না কারণ ওই গৃহবধূ অন্তঃসত্ত্বা। তখন আমরা বললাম একটা চেষ্টা অন্তত করে দেখি। প্রথমে বুলেটের ক্ষতস্থানটিকে ওষুধ দিয়ে সাফ ও শুকনো করলাম। তারপরে ওর পরিবারকে ঝুঁকির কথা বলে অপারেশনটা করলাম। পেশেন্টকে বাঁচানো, বুলেট বের করা ও স্পাইনকে স্টেবল করা, এসব করতে হয়েছে। মিরাকেলই বলতে হবে।

একুশ সপ্তাহের অন্তঃসত্ত্বা ছিলেন গোলাপ শাহ খাতুন। গত ২৪ মে তাঁর দেওর একটি পিস্তল কুড়িয়ে বাড়িতে আনেন। সেই পিস্তলটি বৌদিকে দেখাচ্ছিলেন তিনি। সেই সময় আচমকাই একটি বুলেট ছিটকে এসে গোলাপ শাহ খাতুনের কলার বোন-এ লাগে এবং তা ভেতরে চলে যায়। সঙ্গে সঙ্গেই তাঁকে মালদার কালিয়াচক ও মালদার দুটি হাসপাতালে নিয়ে যাওয়া হয়। এতে কোনও লাভ হয়নি। শেষপর্যন্ত তাঁকে আনা হয় কলকাতার এক নার্সিংহোমে। সেখানেই দুটি জটিল অস্ত্রোপচারের পর ওই বুলেট বের করা হয়। শিরদাঁড়ার একাধিক জায়গায় আঘাত করেছে গুলিটি। তবে আপাতত তিনি সুস্থই রয়েছেন। তাঁকে ছেড়েও দেওয়া হবে।

আরও পড়ুন-Maharashtra: ঘরের বিভিন্ন জায়গায় পড়ে রয়েছে মৃতদেহ, একই পরিবারের ৯ জনের মৃত্যুতে তুঙ্গে রহস্য

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.