Dilip Ghosh: 'বিজেপি কর্মীদের গায়ে হাত দিলে হাত জ্বলে যাবে', হুঁশিয়ারি দিলীপের

ঝাড়গ্রামে অভিষেকের কনভয়ে হামলা। ঘটনার তদন্তে এবার সিআইডি।  গ্রেফতার আরও ১ কুড়মি নেতা।

Updated By: May 29, 2023, 11:52 PM IST
Dilip Ghosh: 'বিজেপি কর্মীদের গায়ে হাত দিলে হাত জ্বলে যাবে', হুঁশিয়ারি দিলীপের

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: অভিষেকের কনভয়ে হামলায় গ্রেফতার কুড়মি নেতা রাজেশ মাহাত। 'বিজেপি কর্মীদের গায়ে হাত দিলে হাত জ্বলে যাবে। জঙ্গলমহলে কোনও তৃণমূল নেতা বসতে দেব না, থাকতে দেব না', হুঁশিয়ারি দিলীপ ঘোষের।

ঝাড়গ্রামে বন্দ্যোপাধ্যায়ে কনভয়ে 'হামলা'। নেপথ্য কারা? সিআইডি যখন তদন্তে নামল, তখন গ্রেফতার আরও একজন। এবার পুলিসের জালে ঝাড়গ্রামের কুড়মি সমাজের নেতা নিশিকান্ত মাহাত। শুধু তাই নয়, নতুন করে আরও ২ FIR-ও দায়ের করা হল ঝাড়গ্রাম থানায়। একটি দায়ের করলেন তৃণমূলের টাউন প্রেসিডেন্ট নিবু গোয়ালা, আর একটি মন্ত্রী বীরবাহা হাঁসদার গাড়ির চালক মাজেদ আলি খাঁ।

এর আগে, অভিষেকের কনভয়ে হামলায় স্বতঃপ্রণোদিত হয়ে মামলা রুজু করে ঝাড়গ্রাম থানার পুলিস। খুনের চেষ্টা, সরকারি সম্পত্তি নষ্ট সহ একাধিক জামিন অযোগ্য ধারায় অভিযুক্ত মোট ১৫ জন। সেই মামলাটিরই তদন্ত করবেন রাজ্যের গোয়েন্দারা। ধৃতের সংখ্যা বেড়ে ৯।

আরও পড়ুন:  Birupaksha Biswas: বদলির নামে টাকা আদায়? চিকিৎসক নেতার বিরুদ্ধে জামিন অযোগ্য ধারায় মামলা...

এদিকে ঝাড়গ্রামে যেদিন অভিষেকের কনভয়ে হামলার পর, শালবনীতে নবজোয়ার কর্মসূচি যোগ দেন মমতা। জনসভায় তিনি বলেন, 'আমি এখনও বিশ্বাস করি, আমার কুড়মি ভাইয়েরা একাজ করতে পারে না। আমি মনে করি, কুড়মিদের নাম করে, বিজেপির স্লোগান নিয়ে, এই অত্যাচার করেছে বিজেপি দল'।

এদিন বিজেপির সর্বভারতীয় সহ-সভাপতি দিলীপ ঘোষ বলেন,'বলছে, কুড়মিরা আক্রমণ করেনি, বিজেপি আক্রমণ করেছে। আমি বলছি, খুব সাবধান। হাত দেবেন না, হাত জ্বলে যাব। বিজেপির গায়ে হাত দিলে! যাঁরা ঢুকতে যাচ্ছেন, ঢুকতে তো পারবেনই না, জঙ্গলমহলে কোনও তৃণমূল নেতাকে বসতে দেব না, থাকতে দেব না'। তাঁর অভিযোগ, 'বীরবাহা হাঁসদার গাড়ি ভেঙেছে, কে ভেঙেছে, কে দেখেছে, সব নাটক, তৈরি করা। অভিষককে নেতা করার জন্য এভাবে গাড়ি ভেঙে নাটক করা হচ্ছে। এইভাবে নেতা হওয়া যায় না'।

এর আগে, অভিষেকের কনভয় হামলার আটক হওয়ার পরেই রাতারাতি বদল করে দেওয়া হয় কুড়মি নেতা রাজেশ মাহাতকে। খড়গপুরের একটি স্কুলের ইংরেজির শিক্ষক হিসেবে কর্মরত ছিলেন তিনি। পাঠিয়ে দেওয়া হয়েছে কোচবিহারের সিতাইয়ের একটি স্কুলে। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.