'দিদি-মেয়রের রাজ্য চলছে... আমফানে ক্ষতিগ্রস্তদের নাম কেন্দ্রকে পাঠাব'

"মুখ্যমন্ত্রী কমিটি করলেও কিছু হয়নি। সার্ভে ঠিকমতো হয়নি।"

Reported By: শ্রাবন্তী সাহা | Edited By: সুদেষ্ণা পাল | Updated By: Jul 6, 2020, 10:53 AM IST
'দিদি-মেয়রের রাজ্য চলছে... আমফানে ক্ষতিগ্রস্তদের নাম কেন্দ্রকে পাঠাব'
দিলীপ ঘোষ সব রাজ্য বিজেপি নেতৃত্ব

নিজস্ব প্রতিবেদন : আমফানে দুর্গত যাঁরা এখনও ক্ষতিপূণ পাননি, তাঁদের জন্য নতুন একটি ওয়েবসাইট এনেছে রাজ্য বিজেপি। 'আমাদের দিলীপদা' নামক সেই ওয়েবসাইটে গিয়ে আমফানের ক্ষতিপূরণ নিয়ে সরাসরি রাজ্য বিজেপি সভাপতি দিলীপ ঘোষকে জানানো যাবে। এই প্রসঙ্গে এদিন দিলীপ ঘোষ বলেন, যাঁরা যাঁরা এই ওয়েবসাইটে নাম নথিভুক্ত করবেন। রাজ্য চাইলে সেই নামের তালিকা রাজ্য সরকারকে দেওয়া হবে। পাশাপাশি কেন্দ্রকেও পাঠানো হবে। তিনি বলেন, "এই পোর্টালে ক্ষতিগ্রস্থদের নাম রাজ্য চাইলে দেব। কেন্দ্রকে পাঠাব।" 

রাজ্য বিজেপি সভাপতি দাবি করেন, "মুখ্যমন্ত্রী কমিটি করলেও কিছু হয়নি। সার্ভে ঠিকমতো হয়নি। বিডিও কোথায় কোথায় যাবেন। এত গ্রাম আছে।  বিরোধীদের নিয়ে কাজ করলে এটা সম্ভব হত।" প্রসঙ্গত, আমফানের ক্ষতিপূরণের টাকা নিয়ে তুঙ্গে শাসক-বিরোধী তরজা। দুর্গতরা ক্ষতিপূরণের টাকা পাচ্ছেন না, স্বজনপোষণ চলছে বলে বার বার সরব হয়েছেন বিরোধীরা। অন্যদিকে মুখ্যমন্ত্রীও কড়া নির্দেশ দিয়েছেন, রেশন ও আমফানের ক্ষতিপূরণের টাকা নিয়ে কোনও দুর্নীতি বরদাস্ত করা হবে না। কেউ দুর্নীতি করলে, প্রশাসন উপযুক্ত ব্যবস্থা নেবে তাঁর বিরুদ্ধে। সে পঞ্চায়েত প্রধান হোক বা পঞ্চায়েত সমিতির প্রধান, যে-ই হোক। দলনেত্রীর নির্দেশের পর ইতিমধ্যেই দল থেকে বহিষ্কার করে কড়া পদক্ষেপ নিয়েছে তৃণমূল নেতৃত্বও।

যদিও এই সব-ই ভাবমূর্তি পুনরুদ্ধারের জন্য বলে পাল্টা কটাক্ষ করেছেন দিলীপ ঘোষ। তাঁর কথায়, "সবাইকে শাস্তি দিন। অনেককে বহিষ্কার করা হচ্ছে। আসলে এসবই ভাবমূর্তিকে ঠিক রাখার জন্য। কিন্তু মানুষকে এভাবে ভুল বোঝানো যায় না। দিদি আর মেয়রকে নিয়ে রাজ্য চলছে।"

আরও পড়ুন, আমফান দুর্গত যাঁরা ক্ষতিপূরণের টাকা পাননি, তাঁদের জন্য বিজেপির নয়া উদ্যোগ

.