Dilip Ghosh: আন্দোলনের লগ্নে জন্ম, অথচ আন্দোলনকেই ভয় পান, মমতাকে কটাক্ষ দিলীপের

বুধবার সকালে নিউটাউন ইকোপার্কে প্রাতঃভ্রমণে এসে ফের পুলিস প্রশাসনের ওপর ক্ষোভ উগড়ে দিয়েছেন বিজেপির সর্ব ভারতীয় সহ সভাপতি দিলীপ ঘোষ। মমতা বন্দ্যোপাধ্যায়কে নিশানা করে তিনি বলেন, "নবান্নে বসে বিক্ষোভ দেখাতাম। কিন্তু দিদি তো পালিয়ে গেছেন। তাই সেখানে তো করার কিছু ছিল না। মমতা বন্দ্যোপাধ্যায় তো বলেছেন আন্দোলন লগ্নে জন্মগ্রহণ করেছেন।''

Updated By: Sep 14, 2022, 11:57 AM IST
Dilip Ghosh: আন্দোলনের লগ্নে জন্ম, অথচ আন্দোলনকেই ভয় পান, মমতাকে কটাক্ষ দিলীপের
ফাইল ছবি

অয়ন ঘোষাল: মঙ্গলবার বিজেপির নবান্ন অভিযান ঘিরে গঙ্গার দুই পাড়েই ধুন্ধুমার পরিস্থিতি তৈরি হয়েছিল। বিজেপি কর্মী-সমর্থকদের সঙ্গে পুলিসের ধস্তাধস্তিতে রণক্ষেত্রের চেহারা নিয়েছিল উত্তর কলকাতার একাংশ এবং হাওড়া।  বিজেপির এই অভিযান নিয়ে রাজনৈতিক জলঘোলাও শুরু হয়েছে বিস্তর। তৃণমূলের তরফে বলা হয়েছে, 'ফ্লপ শো'৷ অন্যদিকে, পাল্টা তোপ দেগেছে পদ্ম শিবিরও। 

বুধবার সকালে নিউটাউন ইকোপার্কে প্রাতঃভ্রমণে এসে ফের পুলিস প্রশাসনের ওপর ক্ষোভ উগড়ে দিয়েছেন বিজেপির সর্ব ভারতীয় সহ সভাপতি দিলীপ ঘোষ। মমতা বন্দ্যোপাধ্যায়কে নিশানা করে তিনি বলেন, "নবান্নে বসে বিক্ষোভ দেখাতাম। কিন্তু দিদি তো পালিয়ে গেছেন। তাই সেখানে তো করার কিছু ছিল না। মমতা বন্দ্যোপাধ্যায় তো বলেছেন আন্দোলন লগ্নে জন্মগ্রহণ করেছেন। তাহলে আন্দোলনকে ভয় পাচ্ছেন কেন এখন? এটা বলতে এসেছি যে চোরদের নিয়ে রাজনীতি করছেন। লক্ষ লক্ষ যুবক-যুবতী পড়াশোনা করে রাস্তায় বসে আছে। তাদের ভবিষ্যৎ নষ্ট হচ্ছে তাদের কথা ভাবুন। এগুলো শোনার আগেই এত ঘাবড়ে যাবার কি আছে?"

অন্যদিকে, এই নবান্ন অভিযান কর্মসূচীতে বিজেপি কার্যালয়ে পুলিসের লাঠিচার্জ প্রসঙ্গে দিলীপ ঘোষ বলেন, "পুলিসের যে অতি উৎসাহ এবং অতি সক্রিয়তা এটাই আমাদের চিন্তায় ফেলেছে। এবার সরকার কি আমাদের কর্মীদের বাড়ি বাড়ি ঢুকে মারবে?  ট্রেনে উঠতে দেয়নি, গাড়ি আটকেছে, গাড়ি থেকে নামিয়ে দিয়েছে। ঠিক আছে ভয় পেয়েছে বুঝেছি।  বেশি লোক হলে সমস্যা হত ওদের। অভিযানের পরে লাঠি চলল জল ছুড়লো। সব হয়েছে মেনে নিয়েছি আমরা। তারপরেও রাস্তায় ধরে ধরে কর্মীদের মেরেছে। পার্টি অফিসে ঢুকে মেরেছে। এই অতি সক্রিয়তা গণতন্ত্রের মোটেই ঠিক নয়।"

পুলিস অনুমতি মেলেনি। মঙ্গলবার যখন নবান্ন অভিযানের প্রস্তুতি নিচ্ছে বিজেপি, তখন কলকাতা ছাড়লেন মুখ্য়মন্ত্রী। ৪ দিনের জেলা সফরে তাঁর গন্তব্য দুই মেদিনীপুর। নেতাজি ইন্ডোরের সভার পরই খড়গপুরের উদ্দেশ্যে রওনা দেন তিনি। রাতে থাকবেন রেল শহরেই। আগামিকাল পূর্ব মেদিনীপুরের জেলা পরিষদ সদস্যদের সঙ্গে বৈঠক করবেন খড়গপুর ইন্ডাস্ট্রিয়াল পার্কে। আরও বেশ কয়েকটি কর্মসূচি রয়েছে মুখ্যমন্ত্রীর। কলকাতায় ফিরবেন বৃহস্পতিবার।

আরও পড়ুন, Weather Today: আজও বৃষ্টি সতর্কতা রাজ্যে, কতদিন চলবে দুর্যোগ?

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.