রুটমার্চ শুরু কেন্দ্রীয় বাহিনীর, ফের রাজ্যে আসছেন Deputy Election commissioner

এবারের সফর ২ দিনের। 

Reported By: সুতপা সেন | Updated By: Feb 21, 2021, 08:42 PM IST
রুটমার্চ শুরু কেন্দ্রীয় বাহিনীর, ফের রাজ্যে আসছেন Deputy Election commissioner

নিজস্ব প্রতিবেদন:  আর বেশি দেরি নেই, বিভিন্ন এলাকায় রুটমার্চ শুরু করে দিয়েছে কেন্দ্রীয় বাহিনী (Central Force)। চলতি মাসে ভোটের চূড়ান্ত প্রস্তুতি খতিয়ে দেখতে ফের বাংলায় আসছেন উপ নির্বাচন কমিশনার (Deputy Election commissioner) সুদীপ জৈন। এবার সফর ২ দিনের। তবে দিনক্ষণ চূড়ান্ত হয়নি এখনও। নির্বাচন কমিশন সূত্রে খবর তেমনই।

স্রেফ নির্ঘণ্ট ঘোষণার হওয়ার অপেক্ষা। একুশে বাংলায় বিধানসভা ভোটের প্রস্তুতি এখন শেষ পর্যায়ের। রাজ্য ইতিমধ্যেই চলে এসেছে ১২ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী। কলকাতায় তো বটেই, গতকাল রাতে বিভিন্ন জেলায়ও পৌঁছে গিয়েছেন জওয়ানরা। আজ সকালে অনেক জায়গায় কেন্দ্রীয় বাহিনীকে রুটমার্চ করতে দেখা যায়। ভোট-প্রস্তুতিতে কোন ফাঁক নেই তো?  ফ্রেরুয়ারিতে ২ দিন সফরে ফের বাংলায় উপ নির্বাচন কমিশনার সুদীপ জৈন। নির্বাচন কমিশন সূত্রে খবর, ২৫ তারিখ সম্ভবত কলকাতায় পৌঁছবেন তিনি। সেদিন  ও তার পরের দিন অর্থাৎ ২৬ তারিখ জেলাশাসক ও পুলিস সুপারদের সঙ্গে বৈঠক করবেন উপনির্বাচন কমিশনার (Deputy Election commissioner) । তবে দিনক্ষণ এখনও চূড়ান্ত নয়। 

আরও পড়ুন: আসন্ন ভোট, আম আদমির আস্থা বাড়াতে এলাকায় এলাকায় রুট মার্চ আধাসেনার

উল্লেখ্য, এর আগে ডিসেম্বর দ্বিতীয় দফায় ভোটের প্রস্তুতি খতিয়ে দেখতে রাজ্যে এসেছিলেন, তখন জেলাশাসক (DM), পুলিস সুপার (SP) ও পুলিস কমিশনারদের (CP) সঙ্গে ম্যারাথন বৈঠক করেন উপ নির্বাচন কমিশনার। এরপর কমিশনের তরফে নির্দেশিকা জারি করা জানানো হয়, এবার থেকে প্রতি শুক্রবার আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ে দিল্লিতে রিপোট পাঠাতে হবে জেলাশাসক ও পুলিস সুপারদের। বস্তুত, কমিশনের ফুলবেঞ্চের সফরের সময়েও সঙ্গে ছিলেন তিনি।  

.