এনআরএসে মৃত্যু ডেঙ্গি আক্রান্ত যুবকের

Updated By: Sep 3, 2014, 11:59 PM IST
এনআরএসে মৃত্যু ডেঙ্গি আক্রান্ত যুবকের

কলকাতায় ফের ডেঙ্গির থাবা। এনআরএস হাসপাতালে মৃত্যু হল ডেঙ্গি আক্রান্ত এক যুবকের। গতকাল রাতে মারা যান বেলেঘাটা সরকার বাজারের বাসিন্দা রাজীব দাস। মৃতের পরিবারের  অভিযোগ, এনআরএস হাসপাতালের তরফে ডেঙ্গি সংক্রমণের বিষয়ে তাঁদের কিছুই জানানো হয়নি। কলকাতা পুরসভার মশা মারার টিম এলাকায় এলে রাজীবের ডেঙ্গি আক্রান্ত হওয়ার খবর পান পরিজনেরা। নিয়মিত রক্ত বদলাতে হত বেলেঘাটার বাসিন্দা থ্যালাসেমিয়া আক্রান্ত রাজীব দাসকে।

রক্ত নেওয়ার জন্য গত ১৫ অগাস্ট এনআরএসের হেমাটোলজি বিভাগে ভর্তি হন থ্যালাসেমিয়া আক্রান্ত রাজীব দাস। সাত ইউনিট রক্ত দেওয়া হয় রাজীবকে। এরপর বেলেঘাটার বাড়িতে ফিরে আসেন রাজীব। বাড়ি ফিরে শুরু হয় প্রবল জ্বর, সঙ্গে খিঁচুনি এবং শ্বাসকষ্ট। বাইশে অগাস্ট তাঁকে ফের ভর্তি করা হয় এনআরএসে। অবস্থা সঙ্কটজনক হওয়ায় রাখা হয় ভেন্টিলেশনে।

রাজীব দাসের রক্তপরীক্ষায় ডেঙ্গির জীবাণু পাওয়া যায়। পরিবারের চাঞ্চল্যকর অভিযোগ, রিপোর্ট আসার পর হাসপাতালের তরফে ডেঙ্গি সংক্রমণের বিষয়ে কোনও তথ্যই জানানো হয়নি তাঁদের। পর দিন বেলেঘাটার চৌত্রিশ নম্বর ওয়ার্ডে রাজীবের বাড়িতে যায় কলকাতা পুরসভার একটি টিম। এলাকায় মশা মারার রাসায়নিক স্প্রে করতে আসেন পুরসভার কর্মীরা। পরিবারের অভিযোগ, তাঁদের কাছেই রাজীবের ডেঙ্গি সংক্রমণের খবর পান তাঁরা।

রাজীবের পরিবারকে পুরসভার কর্মীরা জানান, হাসপাতাল কর্তৃপক্ষের কাছ থেকে খবর পেয়েই এলাকায় এসেছেন তাঁরা।কেন ডেঙ্গি ধরা পড়ার খবর আক্রান্তের পরিবারকে এড়িয়ে কলকাতা পুরসভাকে জানান হল, তা নিয়ে মুখে কুলুপ এঁটেছে হাসপাতাল কর্তৃপক্ষ। বাড়িতে নাকি হাসপাতালে ভর্তি থাকাকালীন। কোথায় ডেঙ্গিতে আক্রান্ত হলেন রাজীব দাস। তা নিয়েও তৈরি হয়েছে বিতর্ক।

 

.