ফি কমানোর দাবিতে একই দিনে কলকাতার দু'প্রান্তে দুই বেসরকারি ইংরাজি মাধ্যম স্কুলে বিক্ষোভ

'নো স্কুল নো ফি' এই দাবিতে নিউটাউন ডিপিএস স্কুলের গেটের সামনে বিক্ষোভ দেখান অভিভাবকরা। অন্যদিকে. স্কুলগেটের সামনে দেখান জিডি বিড়লার অভিভাবকরাও।

Updated By: Jun 25, 2020, 12:38 PM IST
ফি কমানোর দাবিতে একই দিনে কলকাতার দু'প্রান্তে দুই বেসরকারি ইংরাজি মাধ্যম স্কুলে বিক্ষোভ
ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন:  স্কুলের ফি বৃদ্ধির প্রতিবাদে একইদিনে শহরের দুপ্রান্তের স্কুলে বিক্ষোভ। 'নো স্কুল নো ফি' এই দাবিতে নিউটাউন ডিপিএস স্কুলের গেটের সামনে বিক্ষোভ দেখান অভিভাবকরা। অন্যদিকে. স্কুলগেটের সামনে দেখান জিডি বিড়লার অভিভাবকরাও।

লকডাউনে বন্ধ স্কুল। অনলাইনে ক্লাস হচ্ছে। অভিভাবকদের অভিযোগ, স্কুল বন্ধ থাকায় অনেক পরিষেবাই পাচ্ছে না ছাত্রছাত্রীরা। কিন্তু সেগুলিরও ফিজ দিতে হচ্ছে।এদিকে লকডাউনে অনেক অভিভাবকই অর্থনৈতিক সঙ্কটের মধ্যে পড়েছেন। এভাবে স্কুলের বর্ধিত ফি দিতে গিয়ে সমস্যায় পড়তে হচ্ছে তাঁদের।

এই প্রতিবাদে বৃহস্পতিবার দিল্লি পাবলিক স্কুলে গেটের সামনে বিক্ষোভ দেখান অভিভাবকরা। 'নো স্কুল নো ফি' এই শ্লোগান তোলেন। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছয় টেকনো সিটি থানার পুলিস।
 
অন্যদিকে, 'টিউশন ফি ছাড়া অতিরিক্ত টাকা আপাতত নেওয়া বন্ধ হোক' এই দাবিতে জিডি বিড়লার সামনে বিক্ষোভ দেখান অবিভাবকরা। তাদের বক্তব্য, স্কুলের ফি বাড়ানো হয়নি। কিন্তু স্কুলের বেশ কিছু 'অ্যাক্টিভিটি' যার পরিষেবা ঘরে বসে ছাত্রীরা পাচ্ছেই না সেগুলো মুকুব করার দাবিতেই তারা বিরোধিতা করছেন।

আরও পড়ুন: মার্চে পিস্তল কিনে ফ্ল্যাটে লুকিয়ে রেখেছিল অমিত, উঠে এল চাঞ্চল্যকর তথ্য

 অবিভাবকদের আরও বক্তব্য,  অনলাইন ক্লাসে একসঙ্গে ১৫০ জনের ক্লাস নেওয়া হচ্ছে।  ক্লাস চলাকালীনই যাদের বেতন বাকি সেটা প্রকাশ্যেই বলা হচ্ছে। এরও প্রতিবাদ করেন অভিভাবকরা। স্কুল কর্তৃপক্ষের সঙ্গে এখনও পর্যন্ত এবিষয়ে কোনও কথা বলতে পারেননি তাঁরা।

.