মমতা বন্দ্যোপাধ্যায়ের মাতৃবিয়োগ

প্রয়াত হলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের মা গায়ত্রী দেবী।শনিবার সকাল আটটা পয়ত্রিশ নাগাদ তাঁর মৃত্যু হয়। তাঁর বয়স হয়েছিল ৮১ বছর।

Updated By: Dec 17, 2011, 10:58 AM IST

প্রয়াত হলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের মা গায়ত্রী দেবী। শনিবার সকাল আটটা পয়ত্রিশ নাগাদ তাঁর মৃত্যু হয়। তাঁর বয়স হয়েছিল ৮১ বছর। দীর্ঘদিন ধরেই অসুস্থ ছিলেন তিনি। গত কয়েকদিন ধরে এসএসকেএম হাসপাতালে চিকিত্‍সাধীন ছিলেন গায়ত্রী দেবী। তাঁকে ভেন্টিলেশনে রাখা হয়েছিল। নেফ্রোলজি বিভাগের প্রধান রাজেন্দ্রনাথ পাণ্ডের তত্বাবধানে চলছিল তাঁর চিকিত্‍‍সা। গতকাল তাঁর শারীরিক অবস্থার অবনতি হয়। খবর পেয়ে রাতেই দিল্লি থেকে কলকাতা ফিরেছিলেন মুখ্যমন্ত্রী। হাসপাতাল সুত্রে জানা গেছে, মাল্টি অর্গান ফেলিওরের কারণেই গায়ত্রীদেবীর মৃত্যু হয়েছে।
গায়ত্রীদেবীর মৃত্যুর খবর প্রচারিত হওয়ার পরই এসএসকেএম হাসপাতালে তৃণমূলের নেতা-কর্মীদের ঢল নামে। মমতা বন্দ্যোপাধ্যায়ের কালীঘাটের বাসভবনেও নেমে আসে শোকের ছায়া। তবে মুখ্যমন্ত্রী নিজে হাসপাতালে আসেননি। বেলা এগারোটায় পরিবারের অন্যান্য সদস্য এবং তৃণমূল নেতাদের উপস্থিতিতে এসএসকেএম থেকে গায়ত্রীদেবীর দেহ বের করে তাঁর কালীঘাটের বাসভবনে নিয়ে যাওয়া হয়। শেষ শ্রদ্ধা জানানোর পর দেহ নিয়ে যাওয়া হয় কেওড়াতলা মহাশ্মশানে। সেখানেই সম্পন্ন হয় শেষকৃত্য।

.