বিপদমুক্ত বুদ্ধদেব ভট্টাচার্য, কালই ছুটি হাসপাতাল থেকে

চিকিৎসকরা বলছেন, এখন 'অনেকটাই  বিপদমুক্ত বুদ্ধবাবু। আমরা ওনার উন্নতিতে খুশি।

Reported By: মৌমিতা চক্রবর্তী | Updated By: Dec 14, 2020, 01:13 PM IST
বিপদমুক্ত বুদ্ধদেব ভট্টাচার্য, কালই ছুটি হাসপাতাল থেকে
ফাইল চিত্র

নিজস্ব প্রতিবদন: আগের থেকে অনেকটাই ভাল রয়েছে বুদ্ধদেব ভট্টাচার্য। চিকিৎসকরা জানাচ্ছেন তাঁর শারীরিক অবস্থার উন্নতি হয়েছে।  তাঁরা আরও জানিয়েছেন, গতরাতে প্রাক্তন মুখ্যমন্ত্রীর ঘুম ভাল হয়েছে। কিছু ফল ও শক্ত খাবারও খেয়েছেন তিনি। খবরের হেডলাইন পড়ে শোনাতে হয়েছে প্রাক্তন মুখ্যমন্ত্রীকে। খবর শুনেই সময় কাটাচ্ছেন তিনি। চোখের সমস্যার কারণে টিভি দেখতে পারছেন না আপাতত। 

আরও জানা গিয়েছে, ফিজিওথেরাপি চলছে। ক্যাথেটার খুলে দেওয়া হয়েছে। হাসপাতাল সূত্রে খবর, পরিস্থিতি বিবেচনা করে আগামিকালই বাড়ি ফিরতে পারবেন বুদ্ধবাবু। চিকিৎসকরা বলছেন, এখন 'অনেকটাই  বিপদমুক্ত বুদ্ধবাবু। আমরা ওনার উন্নতিতে খুশি। রাইলস টিউব খুলে দেওয়া হবে আজ‌ই। কাল‌ই হাসপাতাল থেকে ছাড়া পাবেন বুদ্ধবাবু'।

বলার অপেক্ষা রাখে না, বিপদ কাটিয়ে উঠে এখন অনেকটা ভাল আছেন বুদ্ধবাবু। রক্তচাপ ও পালস রেট স্বাভাবিক আছে। ভাল ঘুমও হচ্ছে। শনিবার ২ বার নিজের পছন্দস‌ই স্যুপ খেয়েছেন তিনি। শনিবার চিকিৎসকদের কাছে গণশক্তি চেয়েছিলেন বুদ্ধবাবু, সেই মতো রবিবার সকালে তাঁর কেবিনে গণশক্তি কাগজ‌ও দেওয়া হয়। 

সবেমাত্র ১০ শতাংশ কাজ হয়েছে ব‌ই লেখার। বাকিটা শেষ করতে হবে। বিট্রিশ ইন্ডিয়ার শাসনকালে সমাজ ব‍্যবস্থা নিয়ে ব‌ই লিখছিলেন প্রাক্তন মুখ‍্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্য। চোখের সমস‍্যা ও শারীরিক অসুবিধার জন‍্য সেই কাজ অসমাপ্ত হয়েই পড়ে রয়েছে। তবে এবার জ্ঞান ফেরার পর থেকেই চিকিত্সক কৌশিক চক্রবর্তী ও চিকিত্সক সৌতিক পান্ডার কাছে ব‌ই লেখার কাজ দ্রুত শেষ করার কথা বারবার বলছেন বুদ্ধবাবু। এই কাজ শেষ করার জন‍্য মেডিকেল বোর্ডের অন‍্যান‍্য চিকিৎসকদের কাছে হাসপাতালেই রেফারেন্স জার্নাল চেয়েছেন তিনি। 

.