CPIM: আলিমুদ্দিনের আস্থা 'তৃণমূলে'! সংগঠনকে চাঙ্গা করতে নয়া কৌশল সিপিএম-এর

পাড়া কমিটিকে সক্রিয় করার দাওয়াই দিল আলিমুদ্দিন। কলকাতা জেলার ১ হাজার ৩০০ পাড়া কমিটিকে এবার ঘরে ঘরে পৌঁছে দেওয়ার কৌশল নিয়েছে শীর্ষ নেতৃত্ব। পাড়া কমিটিকে মানুষের সঙ্গে নিয়মিত যোগাযোগ রাখার নির্দেশ দেওয়া হয়েছে।

Reported By: মৌমিতা চক্রবর্তী | Updated By: May 29, 2022, 07:37 PM IST
CPIM: আলিমুদ্দিনের আস্থা 'তৃণমূলে'! সংগঠনকে চাঙ্গা করতে নয়া কৌশল সিপিএম-এর

মৌমিতা চক্রবর্তী: দলের নীচের তলার কর্মীদের আরও সক্রিয় করতে চাইছে আলিমুদ্দিন। তৃণমূল স্তরকে কাজে লাগিয়ে দলীয় সংগঠনকে একটা জোরালো ধাক্কা দিতে চাইছে সিপিএম (CPIM)। সেজন্য লোকাল কমিটি বা এরিয়া কমিটি নয়, এবার সিপিএমের নজরে পাড়া কমিটি। 

পাড়া কমিটিকে সক্রিয় করার দাওয়াই দিল আলিমুদ্দিন। কলকাতা জেলার ১ হাজার ৩০০ পাড়া কমিটিকে এবার ঘরে ঘরে পৌঁছে দেওয়ার কৌশল নিয়েছে শীর্ষ নেতৃত্ব। পাড়া কমিটিকে মানুষের সঙ্গে নিয়মিত যোগাযোগ রাখার নির্দেশ দেওয়া হয়েছে। মানুষের সুবিধা-অসুবিধা শোনার, ভাল-মন্দে তাঁদের পাশে দাঁড়ানোর নির্দেশ দেওয়া হয়েছে। একই সঙ্গে, সিপিএম নিয়ে মানুষ কী ভাবছে, তাও কৌশলে জেনে নেওয়ার কথা বলা হয়েছে। শীর্ষ নেতৃত্বের পরামর্শ, পুরো কাজটাই গোপনে করতে হবে। যেন কোনও ভাবেই বিষয়টাতে রাজনৈতিক রঙ না লাগে বা রাজনৈতিক কোনও অসুবিধার সম্মুখীন হতে না হয়।  

জানা গিয়েছে, পাড়ায় পরিচিত এবং সুনাম রয়েছে, এমন তরুণদের এই দায়িত্ব দেওয়া হয়েছে। পাড়া কমিটিগুলোর কাছ থেকে নিয়মিত রিপোর্ট নেবে সম্পাদক মন্ডলী। ২০২২-এর কলকাতা কর্পোরেশন ভোট এবং পুরভোটে 'একলা চল' নীতি নিয়ে সুফল পেয়েছে সিপিএম। সেজন্য কলকাতা থেকে প্রথমে এই উদ্যোগ শুরু করতে চলেছে কাস্তে-হাতুড়ি-তারা শিবির। পরে জেলাতেও এই কৌশল ছড়িয়ে দেওয়া হতে পারে।  

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.