SSC Scam: পার্থকে সাসপেন্ড যথেষ্ট নয়, পদত্যাগ করুন মুখ্যমন্ত্রী, নিয়োগ দুর্নীতিতে আক্রমণ CPIM-এর

বিকাশ ভট্টাচার্য এর আগে কলকাতা হাইকোর্টে স্কুলে বেআইনি নিয়োগের একাধিক মামলায় আবেদনকারীর আইজীবী হিসাবে লড়াই করেছেন। তিনি এদিন বলেন, “মুখ্যমন্ত্রীর অবিলম্বে পদ থেকে পদত্যাগ করা উচিত মমতা বন্দ্যোপাধ্যায়ের। তৃণমূল ক্ষমতায় থাকা পর্যন্ত রাজ্যের যোগ্য প্রার্থীরা চাকরি পাবে না।''

Updated By: Jul 29, 2022, 07:54 AM IST
SSC Scam: পার্থকে সাসপেন্ড যথেষ্ট নয়, পদত্যাগ করুন মুখ্যমন্ত্রী, নিয়োগ দুর্নীতিতে আক্রমণ CPIM-এর
ফাইল ছবি

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: প্রথমে মন্ত্রিত্ব থেকে অপসারণ। এরপর দল থেকে সাসপেন্ড এবং সমস্ত পদ থেকে অপসারণ। পার্থ-বিসর্জনের (Partha Chatterjee) পর আরও কঠোর সিদ্ধান্ত নিল তৃণমূল কংগ্রেস (TMC)। তবে শিক্ষক নিয়োগ দুর্নীতিতে পার্থ-যোগ থাকার পর এই পদক্ষেপগুলো যথেষ্ট নয়, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee) পদত্যাগ করা উচিত, এমনটাই দাবি সিপিআইএমের (CPI-M)। সিপিআইএমের রাজ্যসভার সাংসদ বিকাশ ভট্টাচার্যের (Bikash Bhattacharya) বক্তব্য, যোগ্য প্রার্থীরা মমতা বন্দ্যোপাধ্যায়ের শাসনকালে চাকরি পাবেন না। 

বিকাশ ভট্টাচার্য এর আগে কলকাতা হাইকোর্টে স্কুলে বেআইনি নিয়োগের একাধিক মামলায় আবেদনকারীর আইজীবী হিসাবে লড়াই করেছেন। তিনি এদিন বলেন, “মুখ্যমন্ত্রীর অবিলম্বে পদ থেকে পদত্যাগ করা উচিত মমতা বন্দ্যোপাধ্যায়ের। তৃণমূল ক্ষমতায় থাকা পর্যন্ত রাজ্যের যোগ্য প্রার্থীরা চাকরি পাবে না।'' একইপথে হেঁটেছেন সিপিআই(এম) এর রাজ্য সম্পাদক মহম্মদ সেলিম। 

তিনি এদিন বলেছেন, ''অতীতেও দুর্নীতির ঘটনার রিপোর্ট করা হয়েছে। কিন্তু এই ক্ষেত্রে কোনও যথাযথ ব্যবস্থা নেওয়া হয়নি। অন্যান্য কয়েকটি বিভাগও অতীতে বেনিয়ম হয়েছে। এগুলোর আটকানো হয়নি।... শুধু পার্থ চট্টোপাধ্যায়কে সরিয়ে দিলেই সবকিছু ঠিক হবে না। মুখ্যমন্ত্রীর অন্তত বলা উচিত যে তিনি আর এ ধরনের দুর্নীতি সহ্য করবেন না," সাংবাদিকদের সেলিম আরও বলেন, "তিনি অন্যদের উপর দোষ চাপানোর চেষ্টা করছেন। এটা সম্পূর্ণ ভুল।" 

প্রসঙ্গত, ওয়েস্ট বেঙ্গল স্কুল সার্ভিস কমিশন (এসএসসি) নিয়োগ দুর্নীতির অভিযোগের তদন্তের জন্য ২৩ জুলাই পার্থ চট্টোপাধ্যায়কে গ্রেফতার করেছে ইডি। এরপরেই বৃহস্পতিবার মন্ত্রিত্বের পাশাপাশি দলের সব পদ খোয়ালেন পার্থ চট্টোপাধ্যায়। বৃহস্পতিবার মন্ত্রিসভার বৈঠকের পরই রাজ্য মন্ত্রিসভা থেকে পার্থ চট্টোপাধ্যায়কে সরিয়ে দেওয়ার কথা ঘোষণা করা হয়। এর পাশপাশি বিকেলে দলের শৃঙ্খলাভঙ্গ কমিটির বৈঠকে পর অভিষেক বন্দ্যোপাধ্যায় জানিয়েদেন দলের সব পদ থেকে সরিয়ে দেওয়া হল তাঁকে। যতদিন পার্থর বিরুদ্ধে তদন্ত চলবে ততদিন তিনি সাসপেন্ড থাকবেন। 

আরও পড়ুন, Partha Chatterjee, Bengal SSC Scam News: পার্থ-পর্বে ইতি, 'মহাসচিব' পদটাই তুলে দিচ্ছে তৃণমূল!

আরও পড়ুন, Arpita Mukherjee, Bengal SSC Scam News: অর্পিতার রথতলার ফ্ল্যাটে এত খাট কেন? Exclusive ছবি জি ২৪ ঘণ্টায়

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.