CBI হাজিরা এড়ালেন বিনয় মিশ্রর মা-বাবা, জারি হতে পারে গ্রেফতারি পরোয়ানা

সিবিআই সূত্রে খবর, হাজিরা না দিলে তাঁদের নামেও ইস্যু করা হতে পারে গ্রেফতারি পরোয়ানা।

Updated By: Jul 29, 2021, 11:20 AM IST
CBI হাজিরা এড়ালেন বিনয় মিশ্রর মা-বাবা, জারি হতে পারে গ্রেফতারি পরোয়ানা

নিজস্ব প্রতিবেদন: গরুপাচারকাণ্ডে অভিযুক্ত বিনয় মিশ্র (vinay mishra) পলাতক রয়েছেন। যদিও কলকাতায় তাঁরই একটি সংস্থার ডিরেক্টর তাঁর মা-বাবা। গরু ও কয়লা পাচারের টাকা ঢুকেছিল সেই অ্যাকাউন্টে, এই অভিযোগে বুধবার সকাল সাড়ে দশটায় নিজাম প্যালেসে হাজিরা দিতে বলা হয় বিনয়ের বাবা-মা'কে। কিন্তু বুধবার সেই হাজিরা এড়ালেন তাঁরা। বৃহস্পতিবার ফের বাড়িতে হাজিরার নোটিস দিতে যাবে সিবিআই দল এমনটাই খবর।

এই নিয়ে চতুর্থবার দেওয়া হবে নোটিস। সিবিআই সূত্রে খবর, হাজিরা না দিলে তাঁদের নামেও ইস্যু করা হতে পারে গ্রেফতারি পরোয়ানা। এর আগে তিনবার বিনয়ের মা বাবাকে নোটিস দিলেও তারা কোন ভাবেই হাজিরা দেননি। এবারের নোটিসে বিনয়ের মা বাবা হাজির না হলে গ্রেফতারি পরোয়ানা ইস্যুর ভাবনাচিন্তা করছে সিবিআই।

আরও পড়ুন, যে কোনও জায়গায় তদন্ত করতে পারে CBI, রাজ্যের অনুমতির দরকার নেই: হাইকোর্ট

সিবিআই সূত্রে দাবি করা হয়েছে, বিনয় মিশ্র একটি কোম্পানি খুলেছিলেন। সেই কোম্পানির ডিরেক্টর করা হয়েছিল তাঁর বাবা তেজবাহাদুর মিশ্র এবং মা ললিতা মিশ্রকে। সিবিআই সূত্রে খবর, গত শুক্রবার সিবিআইয়ের দুর্নীতি দমন শাখার আধিকারিকরা বিনয়ের বাড়িতে যান। কিন্তু সেই সময় উপস্থিত ছিলেন না তাঁর বাবা-মা।

বাড়িতে গিয়েও তাঁদের না পাওয়াতেই এই তলব বলে জানা গিয়েছে। কোম্পানির আয়ের উৎস এবং ব্যাঙ্ক অ্যাকাউন্টে লেনদেন নিয়ে জেরা করতে চান কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার আধিকারিকরা। গরু ও কয়লা পাচার নিয়ে এই কোম্পানির কোনও যোগাযোগ রয়েছে কিনা তা জানতেই তলব করা হয়েছে বিনয়ের বাবা ও মাকে। গরু ও কয়লা পাচার কাণ্ডে মূল অভিযুক্ত ও মাথা বিনয়ের একাধিক ভুয়ো সংস্থা ছিল। সেই সংস্থার নামেই টাকা হাওয়ালার মাধ্যমে পাচার হত, সিবিআই সূত্রে এমনটাই জানান হয়েছিল।

 

.