Cow Smuggling: চাপ বাড়ছে অনুব্রতর উপরে! সায়গল-এনামুলের কললিস্ট সিবিআইয়ের হাতে

গোরুপাচার মামলায় এনামুল হককে গ্রেফতার করেই সায়গল হোসেনের নাম উঠে আসে। তারপর এনামুলের কললিস্ট খতিয়ে দেখা হয়। কেন্দ্রীয় তদন্ত সংস্থা সূত্রে খবর, এনামুলের কললিস্ট খুঁজে দেখা গিয়েছে এনামুল, সায়গল হোসেন ও আর এক অভিযুক্ত লতিফের মধ্যে একাধিকবার ফোনে কথা হয়েছে

Updated By: Aug 16, 2022, 07:23 PM IST
Cow Smuggling: চাপ বাড়ছে অনুব্রতর উপরে! সায়গল-এনামুলের কললিস্ট সিবিআইয়ের হাতে

রণয় তেওয়ারি ও বাসুদেব চট্টোপাধ্যায়: গোরুপাচার মামলার তদন্তে ফাঁস আরও শক্ত করছে সিবিআই। এই মামলায় মূল অভিযুক্ত এনামুল হকের একাধিক কললিস্ট হাতে এল সিবিআইয়ের। অনুব্রতর প্রাক্তন দেহরক্ষী সায়গল হোসেনের সঙ্গে এনামুলের বহুবার ফোনে কথা হয়েছে বলে জানতে পেরেছে সিবিআই। কেন্দ্রীয় তদন্ত সংস্থা সূত্রে খবর তাদের মধ্যে মধ্যে ১৬ বার কথা হয়েছে। গোরুপাচার মামলায় আজ আসানসোলে জেরা করা হচ্ছে এনামুলকে। পাশাপাশি সায়গলকে ইতিমধ্য়েই জেরা করেছে সিবিআই। এভাবেই খুঁজে দেখার চেষ্টা হচ্ছে গোরুপাচারকাণ্ডে লেনদেনের পরিমাণ কত এবং সেই টাকা গিয়েছে কাদের কাছে।

আরও পড়ুন-মানিক ভট্টাচার্যকে টাকা দেয়নি তাই হয়তো মামলাকারীর চাকরি বাতিল হয়েছে, বিস্ফোরক বিচারপতি 

গোরুপাচার মামলায় এনামুল হককে গ্রেফতার করেই সায়গল হোসেনের নাম উঠে আসে। তারপর এনামুলের কললিস্ট খতিয়ে দেখা হয়। কেন্দ্রীয় তদন্ত সংস্থা সূত্রে খবর, এনামুলের কললিস্ট খুঁজে দেখা গিয়েছে এনামুল, সায়গল হোসেন ও আর এক অভিযুক্ত লতিফের মধ্যে একাধিকবার ফোনে কথা হয়েছে। ওই কল লিস্টের ভিত্তিতেই বারবার জেরা করা হয়েছে ওই তিনজনকে। তাদের জেরা করেই নাকি উঠে এসেছে অনুব্রত মণ্ডলের নাম। এরপর গ্রেফতার করা হয়েছে অনুব্রত মণ্ডলকে। সূত্রের খবর তার কোনও বড় সম্পত্তির হদিস পাওয়া যায়নি। তবে সায়গল, এনামুল ও লতিফকে জেরা করা জানার চেষ্টা হচ্ছে তাদের সঙ্গে অনুব্রতর কী সম্পর্ক ছিল। জানা যাচ্ছে ওই সম্পর্কিত বেশিরভাগ প্রশ্নের উত্তর এড়িয়ে গিয়েছেন অনুব্রত। তদন্ত জানা যাচ্ছে সায়গল হোসেনের মতো আরও অনেকে কাজ করত গোরুপাচারের কারবারে।

এদিকে, আসানসোল জেলে সিবিআইয়ের ২ আধিকারিক জেরা করেন গোরুপাচার কাণ্ডে মূল অভিযুক্ত সায়গল হোসেনকে।
 আগামী ১৮ আগস্ট গোরুপাচার কান্ডের শুনানি রয়েছে। অনুব্রত মণ্ডলের কাছ থেকে যে সকল সম্পত্তি ও তথ্যের হদিস সিবিআই পেয়েছে তা নিয়েও আজ জিজ্ঞাসাবাদ করা হয় বলে খবর। অনুব্রত মণ্ডলের মেয়ের যে সম্পত্তি রয়েছে সেই সম্পত্তি নিয়েও জিজ্ঞাসাবাদ করা হয়েছে সায়গলকে। এনামুল হকের সঙ্গে যে কথোপকথন সায়গলের হয়েছে তা নিয়েও প্রশ্ন করা হয় সায়গলকে।

অন্যদিকে, আদালতের নির্দেশ মেনে আজও মেডিক্যাল টেস্ট হয় অনুব্রত মণ্ডলের। সেই স্বাস্থ্য পরীক্ষার পর আলিপুরের কমান্ড হাসপাতাল থেকে তাকে ফের নিয়ে আসা হয় নিজাম প্যালেসে। এর আগে যখনই তাঁকে মেডিক্য়াল টেস্ট করাতে নিয়ে যাওয়া হয়েছে তখনই তার চোখে মুখে একটা ক্লান্তির ছাপ দেখা গিয়েছে। কিন্তু আজা দেখা গেল অন্য ছবি। আগের থেকে অনেক বেশি চনমনে অনুব্রত মণ্ডল। কোনও কোনও মহল মনে করছে রবিবার মমতা বন্দ্যোপাধ্যায় তাঁকে নিয়ে প্রকাশ্য সভায় মুখ খোলার পর কিছুটা স্বস্তিতেই বীরভূম জেলা তৃণমূল সভাপতি। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

 

.