কলকাতা-উত্তর ২৪ পরগনায় নিম্নমুখী সংক্রমণ, আশঙ্কা বাড়াচ্ছে উত্তর-দক্ষিণের দুই জেলা

মঙ্গলবার সংক্রমিতের সংখ্যা ৯৬২। গতকাল আক্রান্ত হয়েছিলেন ৮৮৫ জন।

Updated By: Jul 6, 2021, 10:49 PM IST
কলকাতা-উত্তর ২৪ পরগনায় নিম্নমুখী সংক্রমণ, আশঙ্কা বাড়াচ্ছে উত্তর-দক্ষিণের দুই জেলা

নিজস্ব প্রতিবেদন: গতকালে চেয়ে সামান্য বাড়াল দৈনিক কোভিড সংক্রমণ (West Bengal Covid Cases)। তবে হাজারের নীচেই আক্রান্তের সংখ্যা। মঙ্গলবারের পরিসংখ্যান অনুযায়ী গত ২৪ ঘণ্টায় সংক্রামিত হয়েছেন ৯৬২ জন। কলকাতা এবং উত্তর ও দক্ষিণ ২৪ পরগনায় সংক্রমিত একশোর নীচে নেমে গিয়েছে। অথচ করোনা উর্ধ্বমুখী পশ্চিম মেদিনীপুরে। ওই জেলায় কোভিড আক্রান্ত ১৩৪ জন। আর এক জেলা দার্জিলিঙে আক্রান্তের সংখ্যা ৯২। ফলে কলকাতা ও উত্তর ২৪ পরগনায় সংক্রমণ কমলেও উত্তর এবং দক্ষিণের দুই জেলা আশঙ্কা বাড়াচ্ছে।     

 

স্বাস্থ্য দফতরের বুলেটিন (West Bengal Heath Department) অনুযায়ী, মঙ্গলবার সংক্রমিতের সংখ্যা ৯৬২। গতকাল আক্রান্ত হয়েছিলেন ৮৮৫ জন। এ দিন নমুনা যাচাই করা হয়েছে ৪৬ হাজার ২৭৯ জনের। সংক্রমণের হার ২.০৮  শতাংশ। কলকাতায় সংক্রমিতের সংখ্যা ৫৯। ৯২ জন আক্রান্ত উত্তর ২৪ পরগনায়। হাওড়া, হুগলি এবং দক্ষিণ ২৪ পরগনায় আক্রান্তের সংখ্য যথাক্রমে ৩৫, ৪৯ ও ৫৫। বর্তমানে রাজ্যে সক্রিয় করোনা আক্রান্ত ১৭ হাজার ২৭৫ জন। তবে পশ্চিম মেদিনীপুরে হঠাৎ করে মাথাচাড়া দিচ্ছে করোনার রেখচিত্র। ওই জেলায় গত ২৪ ঘণ্টায় সংক্রামিত হয়েছেন ১৩৪ জন। পাশের জেলা পূর্ব মেদিনীপুরে আক্রান্তের সংখ্যা ৭২। 

 

গত ২৪ ঘণ্টায় কোভিডে মৃত্যু হয়েছে (COVID Death in West Bengal) ১৭ জনের। গতকাল সংখ্যাটা ছিল ১৮। কলকাতা ও উত্তর ২৪ পরগনায় মৃতের সংখ্যা যথাক্রমে ৩ ও ৬। ১ জনের মৃত্যু হয়েছে দক্ষিণ ২৪ পরগনায়। হাওড়ায় মৃত্যুর ঘটনা নেই। হুগলিতে মৃতের সংখ্যা ৩। গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনামুক্ত (Coronavirus) হয়েছেন ১ হাজার ৬২০ জন। এখনও পর্যন্ত সুস্থতার হার ৯৭.৬৭%।

 

মঙ্গলবার টিকা পেয়েছেন ২ লক্ষ ৯৮ হাজার ৮৫৭ জন। ১ লক্ষ ২০ হাজার ১৪৭ জন নিয়েছেন টিকার প্রথম ডোজ। দ্বিতীয় ডোজ পেয়েছেন ১ লক্ষ ৭৮ হাজার ৭১০ জন। এ পর্যন্ত টিকাকরণ হয়েছে ২ কোটি ২৭ লক্ষ ৮০ হাজার ৪৮০ জনের।

আরও পড়ুন- সরকারি টিকাকরণ কেন্দ্রে আসতে চলেছে Sputnik-V, পাওয়া যাবে বিনামূল্যে

 (Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.