Covid Restriction: হোলি উপলক্ষ্যে বিধিনিষেধে ছাড়, নয়া নির্দেশিকা জারি নবান্নের

বিধিনিষেধের মেয়াদ বাড়ানো হয়েছে ১৫ মার্চ পর্যন্ত।

Updated By: Mar 10, 2022, 08:38 PM IST
Covid Restriction:  হোলি উপলক্ষ্যে বিধিনিষেধে ছাড়, নয়া নির্দেশিকা জারি নবান্নের

নিজস্ব প্রতিবেদন: হোলিতে (Holi) কোভিড বিধিনিষেধে (Covid Restriction) ছাড় দিল রাজ্য সরকার। নবান্ন থেকে নির্দেশিকা জারি করা হল, আগামী ১৭ মার্চ নাইট কার্ফু অর্থাৎ রাত ১২ টা থেকে ভোর ৫টা পর্যন্ত কোনও নিষেধাজ্ঞা থাকছে না।

করোনা সংক্রমণের তৃতীয় ঢেউ কার্যত শেষ। ওমিক্রনের আতঙ্ক কাটিয়ে ফের স্বাভাবিক ছন্দ ফিরেছে জনজীবনে। স্রেফ স্কুল-কলেজ পঠনপাঠনই নয়, সোমবার থেকে শুরু হয়ে গিয়েছে মাধ্যমিকও। এবছর পরীক্ষা দিচ্ছে রেকর্ড সংখ্যা পরীক্ষার্থী।

আরও পড়ুন: Madhyamik 2022: ইন্টারনেট বন্ধ নয়; রাজ্যের সিদ্ধান্তে অন্তর্বর্তীকালীন স্থগিতাদেশ হাইকোর্টের

এদিকে রাজ্যে কোভিড বিধিনিষেধ কিন্তু বহাল রয়েছে এখনও। সপ্তাহ খানেক আগে ফের বিধিনিষেধের মেয়াদ ১৫ মার্চ পর্যন্ত বাড়িয়েছে নবান্ন। নির্দেশিকা বলা হয়েছে, রাত ১২টা থেকে ভোর ৫ টা পর্যন্ত নাইট কার্ফু বা রাত্রিকালীন নিষেধাজ্ঞা বহাল থাকবে। আগের মতোই মাস্ক পরা, সামাজিক দূরত্ব বজায় রাখার-সহ স্বাস্থ্য বিধি মেনে চলতে সাধারণ মানুষকে। কোভিড বিধি মেনেই কাজকর্ম চলবে সরকারি-বেসরকারি অফিস ও ব্যবসায়িক প্রতিষ্ঠানে। এমনকী, বিধিভঙ্গকারীদের বিরুদ্ধে বিপর্যয় মোকাবিলা আইনে ব্যবস্থা নেওয়ারও হুঁশিয়ারি দিয়েছে প্রশাসন। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.