কাজের চাপ বেড়েছে লাফিয়ে; একটু যদি কমানো যায়, আবেদন নার্স সংগঠনের

সমস্যার কথা স্বাস্থ্য ভবনে মেল করে জানানো হয়েছে বলে জানালেন নার্স সংগঠনের নেত্রী

Updated By: May 12, 2021, 06:04 PM IST
কাজের চাপ বেড়েছে লাফিয়ে; একটু যদি কমানো যায়, আবেদন নার্স সংগঠনের

নিজস্ব প্রতিবেদন: করোনার দ্বিতীয় ঢেউয়ে রোগীর সংখ্যা বাড়ছে লাফিয়ে। কাজের চাপও বেড়েছে পাল্লা দিয়ে। কিন্তু সেভাবে বিশ্রাম পাচ্ছেন না নার্সরা। ফ্লোরেন্স নাইটিঙ্গেলের জন্মদিন ও আন্তর্জাতিক নার্স দিবসে সেই চাপ কমানোর আর্জি জানাল নার্স সংগঠন, নার্সেস ইউনিটি।

আরও পড়ুন-অক্সিজেন সঙ্কট চরমে, সমস্যা মেটাতে সস্তার Oxygen Concentrator বানালেন দুর্গাপুরের অধ্যাপক  

সংঠনের সেক্রেটারি ভাস্বতী মুখোপাধ্য়ায় বলেন, করোনার এই দ্বিতীয় ঢেউয়ে নার্সরা অনেক বেশি করোনা পজিটিভ(Covid Positive) হচ্ছেন। ফলে তাদের বাড়ির লোকজনও পজিটিভ হয়ে পড়ছেন। আবার আইসোলেশনে থেকে বা চিকিত্সা করিয়ে যখনই তাঁরা নেগেটিভ হচ্ছেন তখনই তাঁদের কাজে ডেকে নেওয়া হচ্ছে। এর ফলে তারা কোনও বিশ্রাম পাচ্ছেন না। করোনার একটা আফটার এফেক্ট থেকেই যাচ্ছে তাদের মধ্যে।

আরও পড়ুন-Rose-tinted চশমাটা খুলে দেখুন; দেশের তীব্র কোভিড সঙ্কট নিয়ে মোদীকে কড়া আক্রমণ রাহুলের

নার্স সংগঠনের তরফে আরও জানানো হয়েছে, কোভিড মোকাবিলায় বিভিন্ন জায়গায় পাঠানো হচ্ছে নার্সদের। কিন্তু অধিকাংশ ক্ষেত্রেই ওইসব জায়গায় নার্সদের ভালো থাকা বা খাওয়ার ব্যবস্থা থাকছে না। ফলে তাঁদের রোগ প্রতিরোধ ক্ষমতা আরও নষ্ট হচ্ছে। স্বাস্থ্য ভবনের কাছে আর্জি, তারা যেন এই কাজের চাপ ও অন্যান্য দিকগুলো একটু নজর দেন।

সমস্যার কথা স্বাস্থ্য ভবনে(Swastha Bhaban) মেল করে জানানো হয়েছে বলে জানালেন নার্স সংগঠনের নেত্রী। এখনও তার কোনও উত্তর আসেনি। করোনা পরিস্থিতি স্বাভাবিক হলে তাঁরা স্বাস্থ্য ভবন যাবেন বলে জানান। 

.