করোনা ভাইরাস মোকাবিলায় তৈরি বেলেঘাটা আইডি-উত্তরবঙ্গ মেডিক্যাল, বরাদ্দ হল ১৬ বেড

সোমবার করোনা ভাইরাস মোকাবিলায় বৈঠক করেন স্বাস্থ্য সচিব বিবেক কুমার। 

Updated By: Jan 27, 2020, 11:51 PM IST
করোনা ভাইরাস মোকাবিলায় তৈরি বেলেঘাটা আইডি-উত্তরবঙ্গ মেডিক্যাল, বরাদ্দ হল ১৬ বেড

নিজস্ব প্রতিবেদন: কলকাতায় এখনও হানা দেয়নি করোনা ভাইরাস। তবে তার আগেই করোনা ভাইরাস মোকাবিলায় এবার কোমর বেঁধে ময়দানে নেমে পড়ল রাজ্য স্বাস্থ্য দফতর। করোনা ভাইরাসে আক্রান্তদের চিকিত্সার জন্য  কলকাতা ও উত্তরবঙ্গের দুটি হাসপাতালে বরাদ্দ করা হল বেশ কয়েকটি বেড।

আরও পড়ুন-‘একবার পুলিস তাড়া করেছিল, সোনালি গুহর শাড়ি পরে পালিয়েছিলাম’

সোমবার কলকাতার একটি বেসরকারি হাসপাতালে মৃত্যু হয়েছে জ্বরে আক্রান্ত এক থাই তরুণীর। প্রাথমিকভাবে আশঙ্কা ছিল করোনা ভাইরাসে আক্রান্ত হতেও পারেন তিনি। তবে এক স্বাস্থ্য কর্তা জানিয়েছেন, তরুণীর মৃত্যুর কারণ করোনা ভাইরাস নয়। অন্যদিকে, করোনার লক্ষণ নিয়ে বেলেঘাটা আইডি হাসপাতালে ভর্তি হন এক চিনা তরুণী। তাঁর রক্তের নমুনাপরীক্ষার জন্য  পাঠানো হয় পুনায়। কিন্তু তাঁর রক্তে করোনা ভাইরাস মেলেনি।

উল্লেখ্য, করোনা ভাইরাসের আতঙ্কে কাঁপছে গোটা বিশ্ব। চিনে ইতিমধ্যেই এই ভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৮০ জনের। এরকম এক অবস্থায়, কলকাতায় করোনা ভাইরাসে আক্রান্ত রোগীদের জন্য ১০ বেড বরাদ্দ করল বেলেঘাটা আইডি হাসপাতাল। পাশাপাশি উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজেও রাখা হচ্ছে ৬টি বেড।  পাশাপাশি শিলিগুড়ির পানিটাঙ্কি এলাকায় ক্যাম্প করে চলছে নজরদারি।

আরও পড়ুন-চশমা ও সিসিটিভি ফুটেজই ধরিয়ে দিল বেলেঘাটায় সন্তান খুনে অভিযুক্ত মা-কে

সোমবার করোনা ভাইরাস মোকাবিলায় বৈঠক করেন স্বাস্থ্য সচিব বিবেক কুমার। ঠিক কীভাবে মোকাবিলা করা হবে মারাত্মক এই ভাইরাস তা নিয়ে আলোচনা হয় ওই বৈঠকে। সোমবার দুপুরেই বেলেঘাটা আইডি হাসপাতালে যান স্বাস্থ্য অধিকর্তা দেবাশীষ ভাট্টাচার্য ও ডেপুটি ডিরেক্টর অব হেলথ দীপঙ্কর মাজি। হাসপাতাল সুপারের সঙ্গে বৈঠক করেন তাঁরা। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের সঙ্গে কথা হয় তাঁদের।

.