LPG Price Hike: মধ্যবিত্তের হেঁশেলে আগুন, কলকাতায় হাজার পেরলো রান্নার গ্যাসের দাম

কলকাতায় একটি সিলিন্ডার কিনতে এখন থেকে গুনতে হবে ১০২৬ টাকা। 

Updated By: May 7, 2022, 10:16 AM IST
LPG Price Hike: মধ্যবিত্তের হেঁশেলে আগুন, কলকাতায় হাজার পেরলো রান্নার গ্যাসের দাম
প্রতীকী ছবি

নিজস্ব প্রতিবেদন: এক ধাক্কায় সিলিন্ডার পিছু রান্নার গ্যাসের দাম বাড়ল ৫০ টাকা। কলকাতায় এখন ১৪.২ কেজি রান্নার গ্যাসের জন্য দাম দিতে হবে ১০২৬ টাকা। মাথায় হাত মধ্যবিত্তের। শুক্রবার মধ্যরাতে রান্নার গ্যাসের (১৪.২ কেজির) দাম বেড়ে গেল আরও ৫০ টাকা। 

এর আগে গত ২২ মার্চ ৫০ টাকা বেড়ে ৯৭৬ টাকা হয়েছিল এলপিজি সিলিন্ডার। এবার দাম হাজার পেরিয়ে গেল। নিত্যপ্রয়োজনীয় জিনিস, ভোজ্য তেল থেকে শুরু থেকে শাক-সবজির মূল্যবৃদ্ধি বেলাগাম। আর নামমাত্র সরকারি ভর্তুকিতে সাশ্রয় সম্ভব নয়। এই পরিস্থিতিতে গ্যাসের দাম বাড়ার কারণে মধ্যবিত্তের খরচ আরও বাড়ল।

দিনকয়েক আগেই ১৯ কেজির গ্যাস সিলিন্ডারের দাম ১০২ টাকা ৫০ পয়সা বেড়েছিল একধাক্কায়। এই দাম বাড়ার ফলে ১৯ কেজি রান্নার গ্যাসের দাম হয়েছে ২,৩৫৫ টাকা ৫০ পয়সা। এছাড়াও ৫ কেজি এলপিজি গ্যাস সিলিন্ডারের দাম বেড়ে হয়েছে ৬৫৫ টাকা। তবে কলকাতায় এই দফায় ৯.৫০ পয়সা কমায় ১৯ কেজি রান্নার গ্যাসের দাম হয়েছে ২৪৪৫ টাকা, যা মাসের পয়লা দিনেই ১০০ টাকা বেড়েছিল।

 নিত্য প্রয়োজনীয় জিনিসের দামও আকাশছোঁয়া। তার উপর ফের গ্যাসের দাম ৫০ টাকা বাড়াতেই অগ্নিমূল্য বাজারে নাভিশ্বাস মধ্যবিত্তের। অন্যদিকে করোনাকালে রুজি-রোজগারে ধাক্কা লেগেছে দেশবাসীর বড় অংশের। চিকিৎসার পিছনে জলের মতো টাকা বেরিয়েছে অনেকের। সংসার চালাতেই হিমশিম খাচ্ছেন তাঁরা। ফলে তেলে শুল্ক কমানো এবং গ্যাসে ভর্তুকি বাড়ানোর দাবি ক্রমশ জোরালো হচ্ছে। 

আরও পড়ুন, Amit Shah in Bengal: দুর্গাপুজোকে ইউনেস্কোর স্বীকৃতি; 'শুধু বাংলা নয়, দেশের গর্ব', বললেন Amit Shah

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.