মহাকরণ অভিযানে কংগ্রেস

রায়গঞ্জে এইমসের হাসপাতালের জন্য জমি অধিগ্রহণ সহ একাধিক দাবিতে আজ মহাকরণ অভিযান করবে কংগ্রেস। প্রদেশ কংগ্রেসের এই কর্মসূচিকে ঘিরে উত্তেজনার পারদ ক্রমশ চড়ছে। মমতা বন্দ্যোপাধ্যায়ের দেড় বছরের শাসনকালে এই প্রথম মহাকরণ অভিযান করছে কংগ্রেস। একটি মিছিল হবে ফিয়ার্স লেন থেকে। দায়িত্বে থাকবেন দীপা দাশমুন্সি। ব্রাবোর্ন রোডের মিছিলের দায়িত্বে থাকবেন মানস ভুঁইঞা। রানি রাসমণি রোডে মিছিলের দায়িত্বে থাকবেন প্রদীপ ভট্টাচার্য। রাজ্যের আইন-শৃঙ্খলা পরিস্থিতি এবং নারী নির্যাতনের প্রতিবাদেও সরব হবে কংগ্রেস। দলের টার্গেট, পঞ্চাশ হাজার কর্মী নিয়ে মহাকরণের পথে হাঁটবেন তাঁরা। যদি বাধা দেওয়ার চেষ্টা হয়, তাহলে পরিস্থিতির জন্য রাজ্য সরকার দায়ী থাকবে বলেই হুমকি দিয়েছে কংগ্রেস।

Updated By: Jan 10, 2013, 10:19 AM IST

রায়গঞ্জে এইমসের হাসপাতালের জন্য জমি অধিগ্রহণ সহ একাধিক দাবিতে আজ মহাকরণ অভিযান করবে কংগ্রেস। প্রদেশ কংগ্রেসের এই কর্মসূচিকে ঘিরে উত্তেজনার পারদ ক্রমশ চড়ছে। মমতা বন্দ্যোপাধ্যায়ের দেড় বছরের শাসনকালে এই প্রথম মহাকরণ অভিযান করছে কংগ্রেস।
একটি মিছিল হবে ফিয়ার্স লেন থেকে। দায়িত্বে থাকবেন দীপা দাশমুন্সি। ব্রাবোর্ন রোডের মিছিলের দায়িত্বে থাকবেন মানস ভুঁইঞা। রানি রাসমণি রোডে মিছিলের দায়িত্বে থাকবেন প্রদীপ ভট্টাচার্য। রাজ্যের আইন-শৃঙ্খলা পরিস্থিতি এবং নারী নির্যাতনের প্রতিবাদেও সরব হবে কংগ্রেস। দলের টার্গেট, পঞ্চাশ হাজার কর্মী নিয়ে মহাকরণের পথে হাঁটবেন তাঁরা। যদি বাধা দেওয়ার চেষ্টা হয়, তাহলে পরিস্থিতির জন্য রাজ্য সরকার দায়ী থাকবে বলেই হুমকি দিয়েছে কংগ্রেস।
কংগ্রেসের মহাকরণ অভিযানকে কেন্দ্র করে ক্রমশ চড়ছে উত্তেজনার পারদ। বুধবারই উত্তরবঙ্গ থেকে কয়েকহাজার কংগ্রেস কর্মী এসে পৌঁছেছেন কলকাতায়। কংগ্রেসের দাবি ছাড়িয়ে যাবে অতীতের সমস্ত রেকর্ড। গন্ডগোল হলে মোকাবিলা করতে যে নেতার প্রস্তুত সেই হুমকিও প্রদীপ ভট্টাচার্যের গলায়। সবমিলে কংগ্রেসের ঘরে এখন প্রস্তুতি তুঙ্গে।

.