Kolkata School Reopen: গরমের ছুটি শেষ, সোমবার থেকেই খুলছে কলকাতার বেশ কয়েকটি স্কুল

কলকাতার ১৫টি স্কুল খুলে যাচ্ছে। এই তালিকায় রয়েছে স্কটিশ চার্চ, সেন্ট জেমস, ফিউচার ফাউন্ডেশন, লা মার্টিনিয়রের মতো স্কুল। যদিও এখনও পর্যন্ত রাজ্যের তরফে সরকারি স্কুল খোলার বিষয়ে কোনও নির্দেশকা জারি হয়নি। 

Updated By: Jun 17, 2022, 07:23 PM IST
Kolkata School Reopen: গরমের ছুটি শেষ, সোমবার থেকেই খুলছে কলকাতার বেশ কয়েকটি স্কুল
প্রতীকী ছবি

নিজস্ব প্রতিবেদন: মুখ্যমন্ত্রীর নির্দেশে রাজ্যের স্কুলগুলোর গরমের ছুটি বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছিল। কিন্তু নির্দেশ না মনেই সোমবার থেকে খুলছে CNI-এর অধিনস্থ বেশ কয়েকটি স্কুল।

আবহাওয়ার পরিবর্তণের কারণেই এই সিদ্ধান্ত বলে জানা গিয়েছে। কলকাতার ১৫টি স্কুল খুলে যাচ্ছে। এই তালিকায় রয়েছে স্কটিশ চার্চ, সেন্ট জেমস, ফিউচার ফাউন্ডেশন, লা মার্টিনিয়রের মতো স্কুল। যদিও এখনও পর্যন্ত রাজ্যের তরফে সরকারি স্কুল খোলার বিষয়ে কোনও নির্দেশকা জারি হয়নি। 

প্রসঙ্গত, আগে ১৫ জুন পর্যন্ত স্কুলগুলোতে গরমের ছুটি ছিল। সরকার পোষিত এবং সরকারি সাহায্যপ্রাপ্ত স্কুলে গরমের ছুটি আরও ১৫ দিন বাড়ান হয়। তাপপ্রবাহ ও আর্দ্রতার কারণে বেশ কয়েকটি মৃত্যুর ঘটনা ঘটেছে বলেই বিষয়টি নিয়ে ভাবনাচিন্তা করা হয়। আপাতত ২৬ জুন পর্যন্ত ছুটি, ২৭ জুন থেকে স্কুল খোলার কথা। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায়ের (Mamata Banerjee) নির্দেশেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে সূত্রের খবর।  

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.