Agnipath Scheme: রাজ্যে কোথায় বিক্ষোভ? জেলা প্রশাসনের কাছে জানতে চাইল নবান্ন

বর্ধমান থেকে হাওড়ায় ফিরল দিল্লিগামী পূর্বা এক্সপ্রেস। অগ্নিপথ-বিক্ষোভের জেরে বাতিল একাধিক দূরপাল্লার ট্রেন।

Updated By: Jun 17, 2022, 07:00 PM IST
 Agnipath Scheme: রাজ্যে কোথায় বিক্ষোভ? জেলা প্রশাসনের কাছে জানতে চাইল নবান্ন

সুতপা সেন: রাজ্যের কোথায় কোথায় অগ্নিপথ-বিক্ষোভ? পরিস্থিতি মোকাবিলায় কী পদক্ষেপ? জেলাগুলির কাছে জানতে চাইল নবান্ন। বিক্ষোভ যাতে  ছড়িয়ে না পড়ে, সেদিকে নজর রাখার নির্দেশ দেওয়া হল। রাজ্যের স্বরাষ্ট্রসচিব নিজে পরিস্থিতির উপর নজরদারি চালাচ্ছেন বলে সূত্রের খবর।

অগ্নিপথ-বিক্ষোভে উত্তাল দেশের একাধিক রাজ্যে। তেলেঙ্গানা সেকেন্দ্রাবাদ স্টেশনে যখন পুলিসের গুলিতে এক যুবকের মৃত্যু হয়েছে বলে অভিযোগ, তখন বিক্ষোভে আঁচ পৌঁছে দিয়েছে রাজ্যেও। সকালে শিয়ালদহ-বনগাঁ লাইনে ঠাকুরনগর স্টেশনে অবরোধ করে বিক্ষোভ দেখান চাকরিপ্রার্থীরা। বিক্ষোভের জেরে ব্যাহত হন ট্রেন চলাচল। এক ঘণ্টা পর বিক্ষোভকারীদের বুঝিয়ে-সুঝিয়ে অবরোধ  তুলে দেয় পুলিস।

আরও পড়ুন: TMC: ২ বছর পর ধর্মতলায় শহিদ সমাবেশ; 'চাঁদা তোলা যাবে না', কড়া বার্তা অভিষেকের

পুরুলিয়ায় পোস্টার-ব্য়ানার হাতে বিক্ষোভে সামিল হন একদল যুবক। রাস্তা অবরোধ করা হয় বরাকর এলাকায়। অবরোধ তুলতে শেষপর্যন্ত লাঠিচার্জ করতে হয় পুলিসকে। এমনকী, আটক করা হয় ৫ জনকে। বিক্ষোভ মিছিল বেরোয় শিলিগুড়িতেও। সেবক রোড থেকে  হাসমিচক হয়ে হিলকার্ট রোডের দিকে এগিয়ে যায় মিছিল। শেষপর্যন্ত এনজেপি স্টেশনে যাওয়ার পথে ছে দেশবন্ধু পাড়ায় মিছিল আটকায় পুলিস। 

আরও পড়ুন: TMC-BJP: শোভনদেবের পা ছুঁলেন বিজেপি বিধায়ক, শাসক-বিরোধী করমর্দন, বিধানসভায় সৌজন্যের নজির

এদিকে অগ্নিপথ-বিক্ষোভের জেরে বর্ধমান স্টেশন থেকে হাওড়ায় ফিরিয়ে আনা হল দিল্লিগামী অগ্নিপথ এক্সপ্রেসকে। এদিন সকালে নির্দিষ্ট সময়েই হাওড়া থেকে ছেড়েছিল ট্রেনটি। কিন্তু বর্ধমান স্টেশনে গিয়ে আটকে পড়ে পূর্বা এক্সপ্রেস। হাওড়া থেকে বাতিল করা হয়েছে  দুরন্ত হারিদুয়ার, উপাসনা এক্সপ্রেস,পাটনা জনশতাবদি এক্সপ্রেস, মিথিলা এক্সপ্রেস, এলাহাবাদ বিভূতি এক্সপ্রেস,অমৃতসর মেল, দানাপুর এক্সপ্রেস। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.