ফের একগুচ্ছ প্রতিশ্রুতি মুখ্যমন্ত্রীর কণ্ঠে

মঙ্গলবার এসএসকেএম হাসপাতালে নানা রূপে দেখা গেল মুখ্যমন্ত্রীকে। কখনও চিকিত্‍সক ও নার্সদের জন্য চিকিত্‍সার প্রাথমিক টোটকা। কখনও আবার জুনিয়র ডাক্তারদের প্রতি অনুরোধ। এসএসকেএমে ফেয়ার প্রাইস শপ, তিরিশ বেডের নেফ্রলজি বিভাগ ও চুয়াল্লিশ বেডের ইমারজেন্সি অবজারভেশন ওয়ার্ডের উদ্বোধন অনুষ্ঠানে মুখ্যমন্ত্রী শোনালেন নতুন একাধিক প্রকল্পের কথা।

Updated By: Jan 22, 2013, 09:57 PM IST

মঙ্গলবার এসএসকেএম হাসপাতালে নানা রূপে দেখা গেল মুখ্যমন্ত্রীকে। কখনও চিকিত্‍সক ও নার্সদের জন্য চিকিত্‍সার প্রাথমিক টোটকা। কখনও আবার জুনিয়র ডাক্তারদের প্রতি অনুরোধ। এসএসকেএমে ফেয়ার প্রাইস শপ, তিরিশ বেডের নেফ্রলজি বিভাগ ও চুয়াল্লিশ বেডের ইমারজেন্সি অবজারভেশন ওয়ার্ডের উদ্বোধন অনুষ্ঠানে মুখ্যমন্ত্রী শোনালেন নতুন একাধিক প্রকল্পের কথা।
একাধিক নতুন প্রকল্পের ঘোষণা করছেন মুখ্যমন্ত্রী। আবার বলছেন, রাজ্যের আর্থিক অনটনের কথা। আজ এসএসকেএম হাসপাতালের অনুষ্ঠানে মুখ্যমন্ত্রীর বক্তব্য ঘোষিত প্রকল্পগুলির বাস্তবায়ন নিয়েই প্রশ্ন তুলে দিল।
১. রাজ্যে তেত্রিশটি নার্সিং ট্রেনিং কেন্দ্র।
২. সুপার স্পেশালিটি হাসপাতালগুলো পরিস্কার রাখার জন্য উন্নত প্রযুক্তির ব্যবহার।
৩. বড় বড় সরকারি হাসপাতালগুলিতে গ্রিন  টয়লেট।
৪. শহরের যে কোন সরকারি হাসপাতালে গরীব রোগীদের বিনামূল্যে ক্যান্সার চিকিত্‍সার ব্যবস্থা।
৫. দশটি বিশেষ মা ও শিশু পরিচর্যাকেন্দ্র।
 
প্রকল্প ঘোষণার পাশাপাশি মুখ্যমন্ত্রী শোনালেন রাজ্যের বেহাল আর্থিক দশার কথাও। তবে আর্থিক অনটনের মধ্যে মুখ্যমন্ত্রীর ঘোষিত প্রকল্পগুলির বাস্তবায়ন কি সম্ভব? অপ্রিয় প্রশ্নটা কিন্তু তুলে দিল মুখ্যমন্ত্রীর কথাই।

.