BGBS: চলতি বছরে হচ্ছে না বিশ্ববঙ্গ বাণিজ্য সম্মেলন! সিদ্ধান্ত মুখ্যমন্ত্রীর...

লক্ষ্য, বিনিয়োগ। রাজ্য পালাবদলের পর, প্রতিবছরই বিশ্ববঙ্গ বাণিজ্য সম্মেলনের আয়োজন করে সরকার। মাঝে করোনার কারণে দু'বছর এই সম্মেলন বন্ধ ছিল। শেষবার বিশ্ববঙ্গ বাণিজ্য় সম্মেলন হয়েছিল গত বছর অর্থাৎ ২০২৩-র নভেম্বর।

Updated By: Jun 13, 2024, 09:58 PM IST
BGBS: চলতি বছরে হচ্ছে না বিশ্ববঙ্গ বাণিজ্য সম্মেলন! সিদ্ধান্ত মুখ্যমন্ত্রীর...
ফাইল ছবি

সুতপা সেন: 'চার মাসের প্রস্তুতিতে সম্ভব নয়'। চলতি বছরে হচ্ছে না বিশ্ববঙ্গ বাণিজ্য সম্মেলন! রাজ্য়ের বিভিন্ন বণিকসভার সঙ্গে বৈঠকে সিদ্ধান্ত নিলেন মুখ্যমন্ত্রী। তবে বিশ্ববাংলা কনভেনশন সেন্টারে 'শোকেস ওয়েস্ট বেঙ্গল' নামে একটি বিশেষ প্রদর্শনীর আয়োজন করা হবে। যে প্রদর্শনীতে হস্তশিল্প, টেক্সটাইল, খাবার-সহ রাজ্য়ের বিভিন্ন আকর্ষণকে তুলে ধরা হবে। কবে? ২০শে সেপ্টেম্বর থেকে ৬ অক্টোবর পর্যন্ত। সূত্রের খবর তেমনই।

আরও পড়ুন:  Governor CV Ananda Bose: কেন শুভেন্দুকে রাজভবনে ঢুকতে বাধা? রাজ্যের কাছে জানতে চাইলেন বোস!

লক্ষ্য, বিনিয়োগ। রাজ্য পালাবদলের পর, প্রতিবছরই বিশ্ববঙ্গ বাণিজ্য সম্মেলনের আয়োজন করে সরকার। মাঝে করোনার কারণে দু'বছর এই সম্মেলন বন্ধ ছিল। শেষবার বিশ্ববঙ্গ বাণিজ্য় সম্মেলন হয়েছিল গত বছর অর্থাৎ ২০২৩-র নভেম্বর। তাহলে এবছর কেন হবে না? নবান্ন সূত্রে খবর, লোকসভা নির্বাচনের জন্য এবার সম্মেলনের প্রস্তুতি ব্যাহত হয়েছে।

এর আগে, গত বছরের মতো এবছরও নভেম্বরেই বিশ্ববঙ্গ বাণিজ্য সম্মেলন আয়োজনের কথা ঘোষণা করেছিলেন মুখ্য়মন্ত্রী। হাতে আর মাত্র ৪ মাস। এদিন শিল্পপতিদের সঙ্গে বৈঠকে মুখ্যমন্ত্রী বলেন, 'চার মাসের প্রস্তুতিতে বিশ্ববঙ্গ বাণিজ্য সম্মেলন আয়োজন করা সম্ভব নয়'। সঙ্গে বার্তা, 'শিল্পের উন্নতিতে কোন কিছু অন্তরায় হবে না। বিনিয়োগ বাধা দিলে কাউকে রেয়াত করা হবে।  যে কেউ জমি চাইলেই পাবে। রাজ্যের হাতে ল্যান্ড ব্যাংক প্রস্তুত'। বিশ্ববঙ্গ সম্মেলনে হবে আগামী বছর, ২০২৫।

আরও পড়ুন:  Kolkata Airport: মেট্রোর পর এবার এয়ারপোর্ট, ভাইরাল কলকাতা বিমানবন্দরে তরুণীর উদ্দাম নাচ!

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.