আমি করলে আর্জেন্টিনা, তোমরা করলে কি টুনটুনি! বিরোধীদের জবাব Mamata-র

কলকাতাকে (Kolkata) সুন্দর করে সাজাতে গত দশ বছরে সরকারের বিভিন্ন উদ্যোগের জানান Mamata Banerjee

Updated By: Dec 16, 2021, 07:36 PM IST
আমি করলে আর্জেন্টিনা, তোমরা করলে কি টুনটুনি! বিরোধীদের জবাব Mamata-র

নিজস্ব প্রতিবেদন: রাজ্যে ক্ষমতায় আসার পর (Mamata Banerjee came to power) থেকেই কলকাতার সৌন্দর্যায়নে জোর দেন মমতা বন্দ্যোপাধ্যায় (CM Mamata Banerjee)। ত্রিফলা আলোয় শহর সাজাতে থাকেন। রাস্তাঘাটে পড়ে নীল-সাদা রঙের পোচ। যা নিয়ে কম ব্যঙ্গ, কটাক্ষ করেননি বিরোধীরা। আসন্ন পুরভোটের প্রচারে বিরোধীদের সেই সমস্ত বিরোধিতার জবাব দিলেন মুখ্যমন্ত্রী। কেন সেদিন শহর সাজাতে উদ্যোগী হয়েছিলেন তিনি? ব্যাখ্যা দিলেন মমতা (CM Mamata Banerjee)। 

পুরভোটের প্রচারে বৃহস্পতিবার বাঘাযতিনে সভা করেন তৃণমূল কংগ্রেস (TMC) নেত্রী। কলকাতাকে সুন্দর করে সাজাতে গত দশ বছরে সরকারের বিভিন্ন উদ্যোগের কথা তুলে ধরেন তিনি। শহরের যাতায়াত ব্যবস্থা মসৃণ করতে সরকার যে একাধিক উড়ালপুল তৈরি করেছে তা জানান তিনি। মমতা (CM Mamata Banerjee) বলেন, "আমরা মা উড়ালপুল করেছি, বজবজ উড়ালপুল করেছি। আগে আমার কালীঘাটের বাড়ি থেকে দমদম বিমানবন্দর যেতে দেড় ঘণ্টা সময় লাগত। এখন ২৫ মিনিটে পৌঁছে যাই। এখন দমদম যাওয়ার তিনটে রাস্তা হয়েছে।" 

আগামিদিনে সরকার আর কী কী উড়ালপুল করবে তাও জানান মুখ্যমন্ত্রী। তিনি জানান, তারাতলা-আনোয়ার শাহ রোড-যাদবপুর ফাঁড়ি পর্যন্ত একটা উড়ালপুল হবে। গড়িয়া থেকে যাদবপুর, মাঝেরহাট থেকে টালীগঞ্জ, ইএম বাইপাস থেকে নিউটাউন, রুবি থেকে কালিকাপুর, সোনারপুর-বানতলা রোড, সোনারপুর-চক্রবেড়িয়া উড়ালপুল করবে সরকার। 

মুখ্যমন্ত্রী জানান, "আজ কলকাতকে দেখে অনেকের ঈর্ষা হয়। জানেন আমি যখন প্রথম নীল-সাদা রঙ করতে শুরু করলাম অনেকে ব্যঙ্গ করে বলল কলকাতাকে আর্জেন্টিনা বানাবে। কিন্তু আজ দিল্লি, মুম্ব‌ই, কর্ণাটক সব জায়গায় নীল-সাদা রং করছে। আমি করলে আর্জেন্টিনা হয়, তাহলে তোমরা করলে টুনটুনি হয় নাকি টুনটুনা হয়। নীল-সাদা তো আমার পার্টির রং নয়। নীল হল আকাশের রং। আকাশের কোনও সীমা হয় না। তাই নীল-সাদা করেছিলাম।"

আরও পড়ুন: KMC Election: পুরভোটে কেন্দ্রীয় বাহিনীতে 'না' হাইকোর্টের; ভোট লুঠ হলে রাজ্যজুড়ে প্রতিক্রিয়া হবে: Suvendu

আরও পড়ুন: Kolkata Municipal Election: হাইকোর্টের সিঙ্গেল বেঞ্চের রায়কে চ্যালেঞ্জ, বাহিনী চেয়ে ডিভিশন বেঞ্চে BJP

Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App

.