West Bengal Government: বিদেশ যেতে যেতেই প্রশাসনে বিরাট রদবদল মমতার, বদলে গেল বহু জেলাশাসক!

মন্ত্রীসভার পর এবার প্রশাসনিক পদে ব্যাপক রদবদল। এদিন সকালে স্পেন রওনা হওয়ার পরই রাজ্যের একাধিক জেলায় প্রশাসনিক বদলি হল। পশ্চিম বর্ধমান, নদিয়া, দার্জিলিং, হাওড়া, কোচবিহার, জলপাইগুড়ি, বাঁকুড়া, উত্তর দিনাজপুর, আলিপুরদুয়ার, কালিম্পং-এর জেলাশাসক বদলি হয়ে গেল। বিদেশ যাওয়ার আগে সেই রদবদলে সম্মতি দিয়েছেন স্বয়ং মমতা বন্দ্যোপাধ্যায়।

Updated By: Sep 12, 2023, 03:19 PM IST
West Bengal Government: বিদেশ যেতে যেতেই প্রশাসনে বিরাট রদবদল মমতার, বদলে গেল বহু জেলাশাসক!
ফাইল ছবি

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: মন্ত্রীসভার পর এবার প্রশাসনিক পদে ব্যাপক রদবদল। এদিন সকালে স্পেন রওনা হওয়ার পরই রাজ্যের একাধিক জেলায় প্রশাসনিক বদলি হল। পশ্চিম বর্ধমান, নদিয়া, দার্জিলিং, হাওড়া, কোচবিহার, জলপাইগুড়ি, বাঁকুড়া, উত্তর দিনাজপুর, আলিপুরদুয়ার, কালিম্পং-এর জেলাশাসক বদলি হয়ে গেল। বিদেশ যাওয়ার আগে সেই রদবদলে সম্মতি দিয়েছেন স্বয়ং মমতা বন্দ্যোপাধ্যায়।

আরও পড়ুন, ভুয়ো সরকারি ওয়েবসাইটে তৈরি জন্ম-মৃত্যুর জাল শংসাপত্র! প্রতারণার পর্দাফাঁস...

উত্তরবঙ্গের একাধিক জেলাশাসককে নিয়ে আসা হয়েছে দক্ষিণবঙ্গের জেলার দায়িত্ব দিয়ে। আবার দক্ষিণবঙ্গের অনেক জেলাশাসককে পাঠানো হয়েছে উত্তরের জেলার দায়িত্ব দিয়ে। এস অরুণ প্রসাদ ছিলেন বর্ধমান পশ্চিমের জেলাশাসক গেলেন নদীয়া জেলার জেলাশাসক পদে।এতদিন নদিয়ার জেলাশাসক ছিলেন শশাঙ্ক শেঠি। পশ্চিম বর্ধমান জেলার জেলাশাসক করা হয়েছে শ্রী পোন্নামবালামকে।

পি দীপাপ প্রিয়াকে হুগলির জেলাশাসক পদ থেকে হাওড়ায় আনা হল। হাওড়ার জেলাশাসক মুক্তা আরিয়াকে পাঠানো হল হুগলিতে। প্রিয়াঙ্কা শৃংলা পূর্ব বর্ধমানের জেলাশাসক ছিলেন। তাঁকে বিপর্যয় মোকাবিলা দফতরের বিশেষ সচিব পদে। মৌমিতা গোদারা জলপাইগুড়ি জেলার জেলাশাসক পদে ছিলেন তাকে পাঠানো হলো স্বাস্থ্য দপ্তরের সচিব পদে।

কে রাধিকা আইয়ার কে বাঁকুড়া জেলার জেলাশাসক পদ থেকে পাঠানো হলো KEIIP তে প্রোজেক্ট ডিরেক্টর পদে। পবন কাদিয়ানকে কোচবিহার থেকে পাঠানো হলো অর্থ দফতরের বিশেষ সচিব পদে। শশাঙ্ক শেঠিকে নদীয়া থেকে পাঠানো হলো পর্যটন দফতরের বিশেষ সচিব পদে। টি বালাসুব্রহ্মণ্যম(আইএএস) কে কালিম্পং জেলার জেলাশাসক করা হলো।

আর বিমলাকে কালিম্পং থেকে পাঠানো হল আলিপুরদুয়ার জেলায়। এস পোনামবালামকে দার্জিলিং থেকে পাঠানো হল পশ্চিম বর্ধমান জেলায়। সুরেন্দ্র কুমার মীনাকে আলিপুরদুয়ার জেলা থেকে পাঠানো হল উত্তর দিনাজপুর জেলায়। অরবিন্দ কুমার মিনাকে উত্তর দিনাজপুর জেলা থেকে পাঠানো হল কোচবিহার জেলায়। বাঁকুড়ার জেলাশাসক করা হল এন সৈয়দকে। জলপাইগুড়ি জেলায় জেলাশাসক করে পাঠানো হল শামা পরভীনকে। দার্জিলিং জেলার জেলাশাসক করা হল প্রীতি গোয়েলকে। 

আরও পড়ুন, Nusrat Jahan: হাতে বেশ কয়েকটি ফাইল, নির্ধারিত সময়ের আগেই সিজিও কমপ্লেক্সে নুসরত

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.