পঞ্চায়েত ভোটের আগে 'কল্পতরু' মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়

সামনের বছর রাজ্যে পঞ্চায়েত ভোট। তার আগে নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে পঞ্চায়েত সম্মেলন উপস্থিত মুখ্যমন্ত্রী। ত্রিস্তর পঞ্চায়েতে নির্বাচিত প্রতিনিধিদের সিংহভাগই তৃণমূলের। ভোটের আগে তাঁদের জন্য 'কল্পতরু' মুখ্যমন্ত্রী।

Updated By: Feb 3, 2017, 05:59 PM IST
পঞ্চায়েত ভোটের আগে 'কল্পতরু' মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়

ওয়েব ডেস্ক : সামনের বছর রাজ্যে পঞ্চায়েত ভোট। তার আগে নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে পঞ্চায়েত সম্মেলন উপস্থিত মুখ্যমন্ত্রী। ত্রিস্তর পঞ্চায়েতে নির্বাচিত প্রতিনিধিদের সিংহভাগই তৃণমূলের। ভোটের আগে তাঁদের জন্য 'কল্পতরু' মুখ্যমন্ত্রী। শুক্রবার পঞ্চায়েত সম্মেলনে মুখ্যমন্ত্রী ঘোষণা করেন, ১ মার্চ থেকে গ্রাম পঞ্চায়েত, পঞ্চায়েত সমিতি এবং জেলা পরিষদের সদস্যরা মাসে ১৫০০ টাকা সাম্মানিক ভাতা পাবেন। প্রধান, সভাপতি, সভাধিপতি, কর্মাধ্যক্ষ সহ ত্রিস্তর পঞ্চায়েতের বিভিন্ন পদাধিকারীদের ভাতা বৃদ্ধির কথাও জানান মুখ্যমন্ত্রী।   

গ্রামে বিরোধীদের সংগঠন শক্তি হারিয়েছে। জেলায় জেলায় ত্রিস্তর পঞ্চায়েতে ক্ষমতা ভোগ করছেন তৃণমূলের ছোট-বড় নেতারা। বহু ক্ষেত্রে তাঁদের বিরুদ্ধে সাধারণ মানুষের বিস্তর অভিযোগ। পঞ্চায়েত ভোটের আগে সেই ক্ষত নিরাময়ের চেষ্টায় মমতা বন্দ্যোপাধ্যায়। কাজে গতি আনা, লোভ সংবরণ করে কাজ করার জন্য দলীয় নেতাদের নির্দেশ দেন তিনি।

ত্রিস্তর পঞ্চায়েতের অস্থায়ী কর্মীদের স্বাস্থ্যসাথী প্রকল্পের আওতায় আনা হবে বলেও এদিন জানান মুখ্যমন্ত্রী।  BPL তালিকার সকলেই যাতে ডিজিটাল রেশন কার্ড পান সেজন্য জেলাশাসকদের সতর্ক করেন তিনি। বলেন, কোনও গাফিলতি বরদাস্ত করা হবে না। ভুল হলে প্রয়োজনে ডেটা এন্ট্রির দায়িত্বে যারা তাদের কালো তালিকাভুক্ত করতে হবে।

আরও পড়ুন, এখানে ৫০ থেকে ৫০০ টাকায় বিক্রি হচ্ছে মহিলাদের ফোন নম্বর!

.