Mamata: 'জ্বরে কোনও বাচ্চা মারা যায়নি', SSKM-এ বৈঠক শেষে বললেন মুখ্যমন্ত্রী

৫ মেডিক্যাল কলেজের অধ্যক্ষদের সঙ্গে  বৈঠক।

Updated By: Sep 16, 2021, 06:13 PM IST
Mamata: 'জ্বরে কোনও বাচ্চা মারা যায়নি', SSKM-এ বৈঠক শেষে বললেন মুখ্যমন্ত্রী

নিজস্ব প্রতিবেদন: SSKM-এ মুখ্যমন্ত্রী। রাজ্যের ৫ মেডিক্যাল কলেজের অধ্যক্ষ সঙ্গে বৈঠক করলেন তিনি। পরিকাঠামোগত সমস্যার কথা শুনলেন। বৈঠকে শেষে বেরনোর সময়ে মমতা বন্দ্যোপাধ্যায় বললেন, 'জ্বরে কোনও বাচ্চা মারা যায়নি। তদন্ত করে দেখেছি, যাঁরা মারা গিয়েছে, তাঁদের অন্য রোগ ছিল'।

শিল্পের জন্য গঠন করেছেন হাই-পাওয়ার কমিটি। তৃতীয়বার ক্ষমতার আসার পর স্বাস্থ্যেও নজর দিয়েছেন মুখ্যমন্ত্রী। গত মাসের মাঝামাঝি এসএসকেএম গিয়ে প্রায় ঘণ্টা চারেক বৈঠক করেছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। বলেছিলেন, 'নবান্ন থেকে আসার পথে পড়ে পিজি। স্বাস্থ্যভবন অনেকটা দূরে। সেখানে স্বাস্থ্যসচিব থাকেন। মণিময়রা পিজিতে একটা জায়গা করে দেবে। কনফারেন্স রুমের মতো থাকবে, ১০-১২ জন যাতে বসতে পারি। ১৫ দিন অন্তর এখানে বসব। স্বাস্থ্যসচিব থাকবেন। কখনও কখনও মুখ্যসচিবকে নিয়ে আসব।'  ভবানীপুর কেন্দ্রে উপনির্বাচন দোরগোড়ায়। মমতা বন্দ্যোপাধ্যায় নিজেই প্রার্থী। পূর্ব ঘোষিত মতো এদিন এসএসকেএম গিয়ে রাজ্যের ৫ মেডিক্য়াল কলেজে অধ্যক্ষদের সঙ্গে বৈঠক করলেন তিনি। সঙ্গে ছিলেন স্বাস্থ্যসচিব নারায়ণস্বরূপ নিগম।  বৈঠকে হাসপাতালগুলির সমস্যার কথা শুনেয়েছেন মুখ্যমন্ত্রী। তবে নির্বাচনী বিধি লাগু থাকার কারণেই কোনও নির্দেশ বা পরামর্শ দেননি বলে জানা গিয়েছে।

আরও পড়ুন: Coal Case: ভার্চুয়াল-হাজিরার প্রস্তাবে সাড়া দিল না ED, দিল্লি যাচ্ছেন Moloy Ghatak

এদিকে উত্তরবঙ্গ জ্বরের প্রকোপে উদ্বেগ বাড়ছে প্রশাসনের। মালদহ মেডিক্যাল কলেজ মারা গিয়েছে আরও ৩ শিশু। গাইডলাইন মেনে চিকিৎসার পরামর্শ দিয়েছে বিশেষজ্ঞ কমিটি। কীভাবে চিকিৎসা হবে শিশুদের? কখন হাসপাতালে ভর্তি করতে হবে? কখনইবা ছাড়া হবে? ভিডিও কনফারেন্সে গোটা বিষয়টি বুঝিয়ে দেওয়া হয়েছে বিভিন্ন জেলার সিএমওএইচ ও মেডিক্য়াল কলেজের অধ্যক্ষদের। আগামিকাল অর্থাৎ শুক্রবার স্বাস্থ্যভবন থেকে বিশেষ দল যাচ্ছে উত্তরবঙ্গে। জলপাইগুড়ি ও শিলিগুড়ি-সহ সেখানকার স্বাস্থ্য আধিকারিক ও প্রশাসনিক কর্তাদের তাঁরা বৈঠক করবেন বলে জানা গিয়েছে।  

(Zee 24 Ghanta App : দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.