BGBS: 'নিশ্চিন্তে ব্যবসা করুন', বাণিজ্য সম্মেলনের আমন্ত্রিতদের জানালেন মুখ্যমন্ত্রী

মিলন মেলায় বিদেশী প্রতিনিধিদের সঙ্গে বৈঠকের পরে মুখ্যমন্ত্রীর সঙ্গে বৈঠক করে ফিকির জাতীয় একজিকিউটিভ কমিটি

Updated By: Apr 20, 2022, 09:18 AM IST
BGBS: 'নিশ্চিন্তে ব্যবসা করুন', বাণিজ্য সম্মেলনের আমন্ত্রিতদের জানালেন মুখ্যমন্ত্রী

নিজস্ব প্রতিবেদন: বুধবার থেকে শুরু বিশ্ব বঙ্গ বাণিজ্য সম্মেলন। ২০১৯ এর পর আবার দুবছর পরে বসছে বাণিজ্য সম্মেলনের আসর।

২০১৯ সালের পরে কোভিডের কারনে বন্ধ ছিল এই বাণিজ্য সম্মেলন। এরপরে আবার ২০২২ সালে বসছে বিশ্ব বঙ্গ বাণিজ্য সম্মেলনের আসর। এই বাণিজ্য সম্মেলনের ষষ্ঠ বর্ষ অনুষ্ঠিত হতে চলেছে বুধ এবং বৃহস্পতিবার। রাজারহাটের বিশ্ব বাংলা কনভেনশন সেন্টারে হবে এই সম্মেলন।

এই সম্মেলনে অংশ নেবেন দেশ বিদেশের বহু শিল্পপতি। মঙ্গলবার সম্মেলনের প্রস্তুতি নিজে খতিয়ে দেখেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সেখানেই শিল্পপতিদের সঙ্গে আলাপচারিতে সেরে নেন তিনি। একই দিনে মিলন মেলায় শিল্পপতিদের সঙ্গে নৈশভোজে দেখা যায় রাজ্যপাল জগদীপ ধনখড়কে। 

আরও পড়ুন: BGBS: কলকাতায় বাংলাদেশের প্রতিনিধিদল, মুখ্যমন্ত্রীর সঙ্গে বৈঠক বাণিজ্যমন্ত্রীর

মিলন মেলায় বিদেশী প্রতিনিধিদের সঙ্গে বৈঠকের পরে মুখ্যমন্ত্রীর সঙ্গে বৈঠক করে ফিকির জাতীয় একজিকিউটিভ কমিটি। সেখানে তিনি বলেন পশ্চিমবঙ্গ গত ১১ বছরে অনেক বদলে গিয়েছে। এখানে এখন শিল্পের পরিবেশ গড়ে উঠেছে, বন্ধ হয়না এবং কর্মদিবস বেড়েছে। শিল্প বাণিজ্যে কোনও ইউনিয়ন বাধা দেয়না বলেও জানিয়েছেন মুখ্যমন্ত্রী। 

বিশ্বমানের পরিকাঠামোর পাশাপাশি শিল্পবান্ধব পরিবেশ গড়ে তোলা হয়েছে বলেও জানান মুখ্যমন্ত্রী। মমতা বন্দ্যোপাধ্যায় আহ্বান জানিয়েছেন সবাইকে পশ্চিমবঙ্গে এসে নিশ্চিন্তে ব্যবসা করার।       

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)   

.