BGBS: কলকাতায় বাংলাদেশের প্রতিনিধিদল, মুখ্যমন্ত্রীর সঙ্গে বৈঠক বাণিজ্যমন্ত্রীর

১৯ দেশের প্রতিনিধিদের নিয়ে নৈশভোজ।

Updated By: Apr 19, 2022, 11:44 PM IST
 BGBS: কলকাতায় বাংলাদেশের প্রতিনিধিদল, মুখ্যমন্ত্রীর সঙ্গে বৈঠক বাণিজ্যমন্ত্রীর

নিজস্ব প্রতিবেদন: রাত পোহালেই শুরু হচ্ছে বিশ্ব বঙ্গ বাণিজ্য সম্মেলন (BGBS)। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের (CM Mamata Banerjee) সঙ্গে বৈঠক করলেন বাংলাদেশের বাণিজ্য়মন্ত্রী টিপু মুন্সি (Bangladesh Commerce Minister Tipu Munshi)। ২ দিনের বাণিজ্য সম্মেলনে বাংলাদেশে প্রতিনিধিদলকে নেতৃত্ব দিচ্ছেন তিনি।

করোনার কারণে বন্ধ ছিল ২ বছর। ২০১৯-র পর ফের এবছর অনুষ্ঠিত হতে চলেছে বিশ্ব বঙ্গ বাণিজ্য সম্মেলন। ২ ধরে এই সম্মেলন চলবে নিউটাউনের কনভেনশন সেন্টারে। সঙ্গে ব্যবহার করা হবে নবনির্মিত মিলনমেলা প্রাঙ্গণও। স্রেফ প্রস্তুতি খতিয়ে দেখা নয়, এদিন  ১৯ দেশের প্রতিনিধিদের নিয়ে বিশ্ববাংলা মিলন বাংলা প্রাঙ্গনে নৈশভোজেরও আয়োজন করেছিলেন মুখ্যমন্ত্রী। ছিলেন সস্ত্রীক রাজ্যপাল জগদীপ ধনখড়, মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় ও রাজ্যের আর্থিক উপদেষ্টা অমিত মিত্র।

আরও পড়ুন: Kolkata Shootout: বাঁশদ্রোণীতে গুলিকাণ্ডে গ্রেফতার ৩, উদ্ধার আগ্নেয়াস্ত্র

জানা গিয়েছে, বাংলাদেশের বাণিজ্যমন্ত্রীর সঙ্গে মুখ্যমন্ত্রীর বৈঠকে দু'দেশের মধ্যে নিবিড় যোগাযোগ ও সুসম্পর্কের কথা উঠে আসে। দ্বিপাক্ষিক বাণিজ্য় নিয়ে কথা হয়। সীমান্ত বাণিজ্যের জন্য পরিকাঠামোকে আরও উন্নত করা, পাট ও চামড়া শিল্পের বিনিয়োগ আলোচনা হয়। ব্যবসায়িক ক্ষেত্রে সহযোগিতা বাড়লে বাংলাদেশ ও ভারত উভয়ই উপকৃত হবে, সে বিষয়ে বৈঠকে সহমত হন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ও বাংলাদেশে বাণিজ্যমন্ত্রী টিপু মুনসি। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.