Mamata Banerjee: রাজ্য পুলিসে ওয়েলফেয়ার ফোরাম, নবান্নে ঘোষণা মুখ্যমন্ত্রীর

'ওদের কথা ভাববার কেউ নেই। আমাদের যারা উপরতলায় আছে, তাঁদের উচিত ওদের কথা বেশি করে ভাবা'।

Updated By: Jun 23, 2022, 04:53 PM IST
Mamata Banerjee: রাজ্য পুলিসে ওয়েলফেয়ার ফোরাম, নবান্নে ঘোষণা মুখ্যমন্ত্রীর

মৌমিতা চক্রবর্তী: রাজ্য পুলিসের অফিসারদের জন্য ওয়েলফেয়ার ফোরাম ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী। বললেন, 'ওদের কথা ভাববার কেউ নেই। আমাদের যারা উপরতলায় আছে, তাঁদের উচিত ওদের কথা বেশি করে ভাবা'। শুধু তাই নয়,  DSP থেকে অতিরিক্ত পুলিস সুপার ও প্রোমোটি IPS থেকে পুলিস সুপার হলেন ১২ জন।

ব্যবধান একমাসের। রাজ্য় পুলিসে ২ হাজার মহিলা কনস্টেবলের নিয়োগের সিদ্ধান্তের পর এবার ওয়েলফেয়ার ফোরাম গঠনের কথা ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী। এদিন নবান্নে রাজ্য পুলিসের আধিকারিকদের সঙ্গে বৈঠক করেন তিনি। সাংবাদিক সম্মেলনে মুখ্যমন্ত্রী বলেন,'এই ফোরামে পশ্চিমবঙ্গ ক্যাডারের ৮৫ জন IPS অফিসারও থাকবেন। এরফলে ৬৩০ জন অফিসার উপকৃত হবেন। আশা করব, এই ফোরামের মাধ্যমে তাঁদের সুবিধা-অসুবিধার কথা আরও ভালো তুলতে ধরতে পারবেন। আপনারা নিজেরা বসে ফোরামটা তৈরি করে নেবেন। আমরা হস্তক্ষেপ করব না'।

আরও পড়ুন: Mamata Banerjee On Maharashtra Crisis: "কোথায় গণতন্ত্র? গণতন্ত্রকে বুলডোজ করছে বিজেপি", উদ্ধবের জন্য বিচার চাইলেন মমতা

কেন এমন সিদ্ধান্ত? মুখ্যমন্ত্রী বলেন, 'সেই ইংরেজ আমল থেকে চলে আসা একটা পাথর আমরা ধাক্কা মেরে সরিয়ে দিলাম। না হলে এগুলি কোনওদিনই বদলায় না। ওরা মুখে বলতে পারে না। ডিসিপ্লিনড ফোর্স। সবটা সামলাতে হয়। পান থেকে চুন খসলে ওদের উপর কোপ পড়ে। ওদের কথা ভাববার কেউ নেই। আমাদের যারা উপরতলায় আছে, তাঁদের উচিত ওদের কথা বেশি করে ভাবা'। 

স্রেফ ওয়েলফেয়ার ফোরাম গঠন নয়, এদিন রাজ্য পুলিসের অফিসারদের 'কর্মদক্ষতার স্বীকৃতি'তে  আরও বেশ কয়েকটি সিদ্ধান্ত নিয়েছে রাজ্য সরকার। মুখ্যমন্ত্রী জানিয়েছেন, 

১) WBSC অফিসাদের মতোই পদোন্নতির সময়ে বাড়তি ভাতা পাবেন WBPS অফিসাররাও।

২) এখন থেকে ২৫০০ টাকা বাড়তি ভাতা পাবেন অতিরিক্ত পুলিস সুপাররা।

৩) মাসে ২০০০ টাকা বাড়তি ভাতা পাবেন SDPO-রাও।

৪) রাজ্যে আরও ২০০ জন WBCS ও ২০০ WBPS অফিসার নিয়োগ করা হবে।

৫) রাজ্য পুলিসের অফিসাররা যাতে দ্রুত পদোন্নতি পান, সেদিকে নজর রাখা হবে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.