শিক্ষামন্ত্রীর কড়া নির্দেশেও কাজ হল না, সোমবার থেকে ক্লাস চালু হচ্ছে না জয়পুরিয়ায়

শিক্ষামন্ত্রীর কড়া নির্দেশেও কাজ হল না। সোমবার থেকে ক্লাস চালু হচ্ছে না জয়পুরিয়ায়। আজ উচ্চশিক্ষা অধিকর্তার সঙ্গে বৈঠকে বসে কলেজ কর্তৃপক্ষ। ক্লাস চালু করা নিয়ে বৈঠকে কোনও সমাধানসূত্র মেলেনি। জট কাটাতে সোমবার বসছে পরিচালন সমিতির বৈঠক

Updated By: Aug 27, 2016, 10:28 PM IST
শিক্ষামন্ত্রীর কড়া নির্দেশেও কাজ হল না, সোমবার থেকে ক্লাস চালু হচ্ছে না জয়পুরিয়ায়

ওয়েব ডেস্ক: শিক্ষামন্ত্রীর কড়া নির্দেশেও কাজ হল না। সোমবার থেকে ক্লাস চালু হচ্ছে না জয়পুরিয়ায়। আজ উচ্চশিক্ষা অধিকর্তার সঙ্গে বৈঠকে বসে কলেজ কর্তৃপক্ষ। ক্লাস চালু করা নিয়ে বৈঠকে কোনও সমাধানসূত্র মেলেনি। জট কাটাতে সোমবার বসছে পরিচালন সমিতির বৈঠক

দুই গোষ্ঠীর সংঘর্ষে অশান্ত জয়পুরিয়া কলেজ। নিরাপত্তার অভাব বোধ করায় অনির্দিষ্টকালের জন্য  ক্লাস বন্ধ কলেজে। পরিস্থিতি সামাল দিতে হাল ধরেন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। সোমবার থেকেই কলেজ চালুর নির্দেশ দিয়েছিলেন তিনি।

আরও পড়ুন- ক্যাম্পাসের ভিতরে সাদা পোশাকের পুলিস মোতায়েন করতে হবে, তবেই কলেজ চালানো সম্ভব!

শিক্ষামন্ত্রীর নির্দেশে শনিবার কলেজ কর্তৃপক্ষের সঙ্গে বৈঠকে বসেন উচ্চশিক্ষা অধিকর্তা। পড়ুয়াদের সঙ্গেও কথা বলেন তিনি। অশান্তির কারন জানিয়ে কলেজ কর্তৃপক্ষকে রিপোর্ট পাঠাতে বলেছেন তিনি। বৈঠক থেকে কোনও সমাধানসূত্র মেলেনি।

নিরাপত্তা নিয়ে এতটাই আতঙ্কিত জয়পুরিয়া কলেজ কর্তৃপক্ষ যে শুধু মাত্র কোনও আশ্বাস নয়, ব্যবস্থা না নেওয়া পর্যন্ত কোনওভাবেই কলেজে ক্লাস শুরু করতে চাইছে না জয়পুরিয়া কলেজ কর্তৃপক্ষ। সঠিক নিরাপত্তা না মিললে ক্লাস নিতে রাজি নন অধ্যাপকরা।

আরও পড়ুন- গেমস খেলার দারুণ ক্যাফে এবার কলকাতায়

বৈঠকে প্রস্তাব ওঠে কলেজের ভেতরে সাদা পোশাকের পুলিস মোতায়েনের। কারণ এতদিন কলেজের বাইরে পুলিস ছিল। তারা যেহেতু কলেজের ভেতরে ঢুকতে পারতেন না তাই গন্ডগোলের সময় তাদের কিছুই করার থাকত না। কিন্তু এভাবে পুলিস মোতায়েন করে ক্লাস নেওয়া কতদিন সম্ভব তা নিয়ে প্রশ্ন উঠেছে। কারণ সমস্যার শিকড় যে অনেক গভীরে। যেখানে অভিযোগ, শাসকদলের স্থানীয় দুই নেতার বিরুদ্ধেই, সেখানে পুলিস কতটা সমস্যা মেটাতে পারবে তা নিয়েই উঠছে প্রশ্ন।

.