বর্ধমান কাণ্ডের মাস্টারমাইন্ডকে কেন্দ্র করে ফের সংঘাতে কেন্দ্র ও রাজ্য

বর্ধমান কাণ্ডের মাস্টারমাইন্ড সাজিদকে কেন্দ্র করে ফের সংঘাতে কেন্দ্র ও রাজ্যের গোয়েন্দারা। সাজিদকে আজ নগর দায়রা আদালতে পেশ করার কথা ছিল। কিন্তু, গতকালই বারাসত আদালতে পেশ করে তাকে হেফাজতে নেয় বিধাননগর পুলিস। NIA-র অভিযোগ, তাদের অন্ধকারে রেখেই হয়েছে এই হাতবদল।  

Updated By: Dec 5, 2014, 04:17 PM IST
বর্ধমান কাণ্ডের মাস্টারমাইন্ডকে কেন্দ্র করে ফের সংঘাতে কেন্দ্র ও রাজ্য

ব্যুরো: বর্ধমান কাণ্ডের মাস্টারমাইন্ড সাজিদকে কেন্দ্র করে ফের সংঘাতে কেন্দ্র ও রাজ্যের গোয়েন্দারা। সাজিদকে আজ নগর দায়রা আদালতে পেশ করার কথা ছিল। কিন্তু, গতকালই বারাসত আদালতে পেশ করে তাকে হেফাজতে নেয় বিধাননগর পুলিস। NIA-র অভিযোগ, তাদের অন্ধকারে রেখেই হয়েছে এই হাতবদল।  

কোথায় সাজিদ? শুক্রবার সকালে নগর দায়রা আদালতে ছড়ায় চরম বিভ্রান্তি। উদ্বেগ ও আশঙ্কায় কয়েকঘণ্টা কাটার পর, বারাসত CJM আদালত থেকে চিঠি পৌছয় নগর দায়রা আদালতে। জানা যায়, সাজিদ রয়েছে বিধাননগর পুলিসের হেফাজতে। NIA-কে অন্ধকারে রেখেই বদলে গেছে জঙ্গির হেফাজত।

বৃহস্পতিবার সাজিদকে পেশ করা হয় বারাসত আদালতে। আঠারোই ডিসেম্বর পর্যন্ত তাকে বিধাননগর পুলিসের হেফাজতে রাখার নির্দেশ দিয়েছে আদালত। বাংলাদেশের জঙ্গিনেতা বাবু ভাইয়ের সম্পর্কে তথ্য পেতেই সাজিদকে জেরা করতে চায় তারা। বিধাননগর পুলিসের দাবি, সাজিদের হেফাজত বদলের কথা জানানো হয়েছে NIA-কে। কিন্তু, NIA আইনজীবী সাজিদ সংক্রান্ত কোনও তথ্য পাওয়ার কথা অস্বীকার করেছেন।

বর্ধমান বিস্ফোরণের তদন্তের শুরুতেই রাজ্য পুলিসের বিরুদ্ধে অসহযোগিতার অভিযোগ তুলেছিল NIA। প্রাথমিক সেই বিতর্ক কাটিয়ে পরে একযোগে কাজ করেন রাজ্য ও কেন্দ্রের গোয়েন্দারা। সাজিদকে কেন্দ্র করে কি ফের দানা বাধঁতে চলেছে কেন্দ্র-রাজ্যের সংঘাত?

 

.