নাগরিকপঞ্জীর সমর্থনে এবার রাস্তায় নামছে গেরুয়া শিবির, বেহালায় আজ মহামিছিল বিজেপির

মমতার ‘বিভেদের রাজনীতি’-র প্রতিবাদে হাওড়ার কদমতলা থেকে হাওড়া ময়দান প্রর্যন্ত মিছিল করবে বিজেপি

Reported By: অঞ্জন রায় | Updated By: Dec 17, 2019, 09:11 AM IST
নাগরিকপঞ্জীর সমর্থনে এবার রাস্তায় নামছে গেরুয়া শিবির, বেহালায় আজ মহামিছিল বিজেপির

নিজস্ব প্রতিবেদন: মমতা বন্দ্যোপাধ্যায় ও বিজেপির জোড়া কর্মসূচিতে  মঙ্গলবারও কাহিল হতে পারে কলকাতা। একদিকে মমতার পদযাত্রা এবং অন্যদিকে বিজেপির এনআরসির সমর্থনে মিছিল হবে আজ।

আরও পড়ুন-তলবের পরই সহযোগিতা চেয়ে ধনকড়কে চিঠি মুখ্যমন্ত্রীর, পাল্টা জবাব রাজ্যপালের

নাগরিকপঞ্জীর সমর্থনে একটি মহা মিছিলের আয়োজন করেছে বিজেপি। দুপুর দেড়টা নাগাদ মিছিলটির আয়োজন করেছে  বিজেপির দক্ষিণ শহরতলি শাখা। শাখার সভাপতি সোমনাথ বন্দ্যোপাধ্যায় জানিয়েছেন, বেহালার ৩এ বাস স্ট্যান্ড থেকে শুরু করে মিছিলটি শেষ হবে বেহালা থানায়। মিছিলে থাকবেন অধ্যাপক অনুপম হাজরা, জেলা সভাপতি সোমনাথ বন্দ্যোপাধ্যায় ও মেঘনাথ পোদ্দার।

অন্যদিকে, আজ হাওড়াতেও একটি মিছিলের আয়োজন করেছে বিজেপি। দলের তরফে এক বিবৃতিতে জানানো হয়েছে, মমতা বন্দ্যোপাধ্যায়ের বিভেদের রাজনীতির প্রতিবাদে একটি মিছিল হবে দলের নেতা রাজু বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বে। মিছিলটি শুরু হবে হাওড়ার কদমতলায়। শেষ হবে হাওড়া ময়দানে।

আরও পড়ুন-কাশ্মীরের গুরেজ সেক্টরে বেপরোয়া গোলাগুলি পাক সেনার, শহিদ ১ জওয়ান

নাগরিকত্ব আইন  নিয়ে গোলমাল শুরুর পর থেকেই এনিয়ে সরব বিজেপি। রবিবার এক সাংবাদিক সম্মেলনে দলের সভাপতি দিলীপ ঘোষ বলেন, নাগরিকত্ব আইন নিয়ে রাজ্যে রাষ্ট্রবিরোধী কাজকর্ম শুরু হয়েছে। বাংলাদেশি মুসলমানরা রাস্তায় নেমে যেভাবে হিংসা ও সরকার বিরোধী কার্যকলাপ করছে  তা নজিরবিহীন। সরকার চুপচাপ  দেখছে।  আসলে ওরা মনে হয় দেখাতে চাইছেন, লোকসভায় ১৮ আসনে বিজেপিকে জিতিয়েছ। এবার মজা দেখ।

অন্যদিকে, নাগরিকত্ব আইনের প্রতিবাদে  মঙ্গলবার তাঁর দ্বিতীয় পদযাত্রা করবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আজ দপুর একটা নাগাদে ওই পদযাত্রা বের হবে যাদবপুর বিশ্ববিদ্যালয় সংলগ্ন ৮বি বাসস্ট্যান্ড থেকে। ঢাকুরিয়া সেতু হয়ে গোলপার্ক, গড়িয়াহাট রোড, রাসবিহারী অ্যাভিনিউ ধরে ভাবনীপুরের যদুবাবুর বাজারে শেষ হবে মিছিল।  ফলে দুটি কর্মসূচিতে আজ ফের যানজটের কবলে পড়তে পারে দক্ষিণ শহরতলি।

.