লিফট খারাপ! ক্যাথিটার, স্যালাইনের বোতল হাতে সাত তলা ওঠানামা করছেন রোগীরা

ছ-মাসেও কেন সারানো যাচ্ছে না লিফট? হাসপাতালের দাবি, লিফট মেরামতির জন্য দু-দফায় ডাকা টেন্ডারে, কোনও আবেদন পত্র জমা পড়েনি। CPWD-র পাশাপাশি, রাজ্যের পূর্ত এবং জনস্বাস্থ্য কারিগরি দফতরের দিকে অভিযোগের আঙুল তুলেছেন চিত্তরঞ্জন হাসপাতাল কর্তৃপক্ষ। 

Updated By: Aug 5, 2015, 11:41 AM IST
লিফট খারাপ! ক্যাথিটার, স্যালাইনের বোতল হাতে সাত তলা ওঠানামা করছেন রোগীরা

ওয়েব ডেস্ক:ছ-মাসেও কেন সারানো যাচ্ছে না লিফট? হাসপাতালের দাবি, লিফট মেরামতির জন্য দু-দফায় ডাকা টেন্ডারে, কোনও আবেদন পত্র জমা পড়েনি। CPWD-র পাশাপাশি, রাজ্যের পূর্ত এবং জনস্বাস্থ্য কারিগরি দফতরের দিকে অভিযোগের আঙুল তুলেছেন চিত্তরঞ্জন হাসপাতাল কর্তৃপক্ষ। 

ক্যাথিটার, স্যালাইনের বোতল, ক্রাচ হাতে সিড়ি ভেঙে একতলা থেকে সাততলায় ওঠা নামা করছেন রোগীরা। পায়ে হেঁটে অপারেশন থিয়েটারে উঠতে হচ্ছে ক্যান্সার আক্রান্তদের। অস্ত্রোপচারের পর, বিনা অক্সিজেনে, স্ট্রেচারে করে, সিড়ি দিয়ে নামানো হচ্ছে মুমুর্ষদের। সিড়ি ভেঙে ওঠা নামা করতে হচ্ছে ডাক্তার, নার্সদেরও। এই ছবি হাজরার চিত্তরঞ্জন ক্যান্সার হাসপাতালের। সৌজন্যে, লিফট বিভ্রাট। চিত্তরঞ্জন ক্যান্সার হাসপাতালে রোগী এবং চিকিত্সকদের জন্য রয়েছে দু-দুটি লিফট। যার একটি আজ থেকে ছ-মাস আগে খারাপ হয়ে যায়।  সবেধন নীলমণি একটি লিফট দিয়েই কাজ চলছিল। সপ্তাহ তিনেক আগে সেটিও বিকল হয়ে যায়। এরপরই সমস্যা চরমে ওঠে। এখনও সারানো যায়নি মান্ধাতার আমলের লিফট দুটিকে। ফলে একমাত্র সম্বল হাসপাতালের সিড়ি। সিড়ি ভেঙেই রোজ ওঠামাত্র ওঠানামা করতে বাধ্য হচ্ছেন রোগী ও তাঁদের পরিজনরা। সমস্যা চরমে উঠেছে অস্ত্রোপচারের রোগীদের নিয়ে। কারণ হাসপাতালের অপারেশন থিয়েটারটি সাততলায়। একমাত্র আইটিইউটি রয়েছে চারতলায়। ফলে রোগীদের ওটিতে ওঠাতে-নামাতে ব্যাপক সমস্যায় হাসপাতাল কর্তৃপক্ষ। এই সুযোগে মাথাচাড়া দিয়েছে দালাল চক্র। অভিযোগ, সিড়িতে স্ট্রেচার ধরার জন্য রোগীদের থেকে দুশো-তিনশো টাকা দাবি করছেন হাসপাতালে একশ্রেণির অসাধু কর্মী। 

.