সিএএ, এনআরসি-র বিরোধী আন্দোলনের ধার বাড়াতে আজ বঙ্গ কংগ্রেসকে প্রশিক্ষণ দেবেন চিদাম্বরম

সিএএ, এনআরসি-র বিরোধী আন্দোলনকে আরও জোরালো করতে প্রাক্তন কেন্দ্রীয় অর্থমন্ত্রীকে কলকাতায় এনে প্রশিক্ষণ শিবিরের আয়োজন করছে প্রদেশ কংগ্রেস। 

Reported By: মৌমিতা চক্রবর্তী | Edited By: সুদীপ দে | Updated By: Jan 18, 2020, 09:54 AM IST
সিএএ, এনআরসি-র বিরোধী আন্দোলনের ধার বাড়াতে আজ বঙ্গ কংগ্রেসকে প্রশিক্ষণ দেবেন চিদাম্বরম

নিজস্ব প্রতিবেদন: কোনও রকম রাজনৈতিক পতাকা ছাড়াই পি চিদাম্বরম পার্ক সার্কাসের গণ অবস্থানে হাজির প্রাক্তন কেন্দ্রীয় অর্থমন্ত্রী পি চিদমম্বরম (P Chidambaram)। শুক্রবার সন্ধ্যায় ধরনা স্থলে হাজির হন তিনি। এ দিন চিদাম্বরমের সঙ্গে ছিলেন যুব কংগ্রেসের রাজ্য সহ-সভাপতি তথা সোমেন মিত্রের ছেলে রোহন মিত্র।

গত ৭ জানুয়ারি থেকে পাক সার্কাস ময়দানে সংশোধিত নাগরিকত্ব আইন, নাগরিক পঞ্জিকরণ ও এনপিআর-এর বিরুদ্ধে গণ অবস্থান কর্মসূচী চালিয়ে যাচ্ছেন মহিলারা। এ দিন আন্দোলনে উৎসাহ দিতে কয়েকজনের সঙ্গে কথাও বলেন চিদমম্বরম (P Chidambaram)।

মূলত সিএএ, এনআরসি-র বিরোধী আন্দোলনকে আরও জোরালো করতে প্রাক্তন কেন্দ্রীয় অর্থমন্ত্রীকে কলকাতায় এনে প্রশিক্ষণ শিবিরের আয়োজন করছে প্রদেশ কংগ্রেস। শনিবার বিধান ভবনে প্রশিক্ষণ শিবিরে কর্মীদের সঙ্গে কথা বলবেন চিদমম্বরম (P Chidambaram)। সিএএ, এনআরসি-র বিরোধী আন্দোলনকে আরও ধারালো করতে রাজ্যের কংগ্রেস নেতা-কর্মীদের প্রশিক্ষণ দেবেন তিনি।

আরও পড়ুন: 'চে'-কে দিয়ে নয়, কলকাতা বন্দরে শ্যামার পাল্টা SFI-র পোস্টার বয় 'মাস্টার দা'

সিএএ এবং এনআরসি কী ভাবে সংবিধানকে বিরোধী কাজ করছে এবং নানা ধর্ম, সম্প্রদায়ের মানুষকে কী ভাবে বিপদে ফেলছে, সেই বিষয়ই সবিস্তারে ব্যাখ্যা করবেন চিদম্বরম। জানা গিয়েছে, এই প্রশিক্ষণ শিবিরে উপস্থিত থাকবেন এআইসিসি-র তরফে বাংলার ভারপ্রাপ্ত নেতা গৌরব গগৈ এবং প্রদেশ কংগ্রেস সভাপতি সোমেন মিত্রও।

.