যোগ্যতা নিয়ে প্রশ্ন তোলায় ঘাড় ধাক্কা রেজিস্ট্রারকে

লজ্জার নজির তৈরি হল রবীন্দ্রভারতী বিশ্ববিদ্যালয়ে। বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রারকে ঘাড় ধরে বের করে দিল তৃণমূলের শিক্ষাকর্মী ইউনিয়নের নেতা-কর্মীরা। বিশ্ববিদ্যালয়ের বেশকিছু কর্মীর যোগ্যতা নিয়ে প্রশ্ন তোলাতেই রেজিস্ট্রারকে চরম অপমানের মুখোমুখি হতে হল। শিক্ষাক্ষেত্রের এই অরাজকতায় উদ্বিগ্ন পশ্চিমবঙ্গ কলেজ ও শিক্ষক সমিতি। সংগঠনের মতে, এই ঘটনা রাজ্যের শিক্ষায় এক অশনি সংকেত।

Updated By: Jun 21, 2013, 11:00 PM IST

লজ্জার নজির তৈরি হল রবীন্দ্রভারতী বিশ্ববিদ্যালয়ে। বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রারকে ঘাড় ধরে বের করে দিল তৃণমূলের শিক্ষাকর্মী ইউনিয়নের নেতা-কর্মীরা। বিশ্ববিদ্যালয়ের বেশকিছু কর্মীর যোগ্যতা নিয়ে প্রশ্ন তোলাতেই রেজিস্ট্রারকে চরম অপমানের মুখোমুখি হতে হল। শিক্ষাক্ষেত্রের এই অরাজকতায় উদ্বিগ্ন পশ্চিমবঙ্গ কলেজ ও শিক্ষক সমিতি। সংগঠনের মতে, এই ঘটনা রাজ্যের শিক্ষায় এক অশনি সংকেত।
শুক্রবার রেজিস্ট্রার সুব্রত ঘোষ বিশ্ববিদ্যালয়ে ঢোকার পরেই একদল কর্মচারী তাঁকে ঘিরে ধরেন। দফতর থেকে রেজিস্ট্রারকে ঘাড় ধাক্কা দিয়ে বের করে নিয়ে আসা হয় বিশ্ববিদ্যালয়ের গেটে। রেজিস্ট্রারের জন্য নির্দিষ্ট গাড়িতেও উঠতে দেওয়া হয়নি তাঁকে। তুলে দেওয়া হয় ট্যাক্সিতে। রেজিস্ট্রারকে ঘাড় ধাক্কা দিয়ে বের করে দেওয়ার কথা স্বীকার করে নিয়েছেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য সব্যসাচী বসুরায়চৌধুরীও। বিশ্ববিদ্যালয় সূত্রে জানা গেছে, বৃহস্পতিবার বিশ্ববিদ্যালয়ের বিত্ত কমিটির বৈঠকে হোস্টেলের কর্মী নিয়োগ সংক্রান্ত আলোচনার সময় বেশ কিছু কর্মীর যোগ্যতা নিয়ে প্রশ্ন তোলেন রেজিস্ট্রার। তখনই রেজিস্ট্রারের সঙ্গে তর্কে জুড়ে দেন বিশ্ববিদ্যালয়ের তৃণমূল কর্মী সংগঠনের নেতা, বিশ্ববিদ্যালয়ের কোর্টের প্রতিনিধি সুশান্ত চক্রবর্তী। শুক্রবার তৃণমূলের কর্মচারী ইউনিয়নের লোকেরাই যে রেজিস্ট্রারকে ঘাড় ধাক্কা দিয়ে বের করে দিয়েছেন তা স্বীকার করে নিয়েছেন উপাচার্য।
তবে বিশ্ববিদ্যালয়ের তরফে পুলিসের কাছে কোনও অভিযোগ জানানো হয়নি।
 

.