কেন্দ্রীয় বাহিনী মিলবে, রাজনাথের আশ্বাস রাহুলকে, নিশ্চুপ নির্বাচন কমিশন

পুরভোটে আসছে কেন্দ্রীয় বাহিনী। রাজনাথ সিং নাকি তাঁকে এ কথা জানিয়েছেন। নিজের মন্তব্যে বিতর্ক বাড়ালেন রাহুল সিনহা। বিজেপি রাজ্য সভাপতির এই মন্তব্য নিয়ে কিছু বলতে চাননি রাজ্য নির্বাচন কমিশনার।   

Updated By: Apr 11, 2015, 05:10 PM IST
কেন্দ্রীয় বাহিনী মিলবে, রাজনাথের আশ্বাস রাহুলকে, নিশ্চুপ নির্বাচন কমিশন

ব্যুরো:পুরভোটে আসছে কেন্দ্রীয় বাহিনী। রাজনাথ সিং নাকি তাঁকে এ কথা জানিয়েছেন। নিজের মন্তব্যে বিতর্ক বাড়ালেন রাহুল সিনহা। বিজেপি রাজ্য সভাপতির এই মন্তব্য নিয়ে কিছু বলতে চাননি রাজ্য নির্বাচন কমিশনার।   

নর্থ ব্লক নবান্নকে জানিয়েছে পুরভোটে কেন্দ্রীয় বাহিনী মিলবে না। নবান্ন সে কথা জানিয়ে দিয়েছে নির্বাচন কমিশনকে। শুধু রাজ্যের পুলিস দিয়ে ৯২ টি পুরসভায় কী ভাবে ভোট হবে তা ঠিক করতে শনিবার প্রশাসনের সঙ্গে বৈঠকে বসে কমিশন।সে দিনই বাহিনী নিয়ে বিতর্কিত মন্তব্য করেন রাহুল সিনহা। নির্বাচন কমিশনের সঙ্গে বৈঠকে এ দিন ছিলেন স্বরাষ্ট্রসচিব, পুলিসের ডিজি এবং কলকাতার পুলিস কমিশনার।

বাহিনী নিয়ে রাহুল সিনহাকে রাজনাথ সিংয়ের আশ্বাস অসাংবিধানিক। বলছে রাজ্য সরকার। বিজেপি রাজ্য সভাপতির মন্তব্য নিয়ে সংশয়ে বাকি বিরোধীরাও।রাজ্যে এখন ৪৮ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী রয়েছে। এই বাহিনীকে পুরভোটে ব্যবহারের জন্য এ দিনের বৈঠকে রাজ্য সরকারকে প্রস্তাব দেয় নির্বাচন কমিশন। সরকার জানিয়ে দেয়, জঙ্গলমহল থেকে ৪০ কোম্পানি বাহিনী সরানো যাবে না। কমিশনের তরফে তখন বলা হয়, সে ক্ষেত্রে এই বাহিনীকে জঙ্গলমহলের ৩ জেলায় ভোটের কাজে লাগানো হোক। পাহাড়ের ৮ কোম্পানি বাহিনীকে ভোটের দিন মোতায়েন করা হোক অন্যান্য জেলায়।

.