পুজোর মধ্যেই হাজিরার জন্য নারদকর্তা ম্যাথু স্যামুয়েলকে তলব করল সিবিআই

নারদা কর্তা জানিয়েছেন, ৭ তারিখ অর্থাৎ নবমীর দিন তিনি পুজোয় উপস্থিত থাকবেন। আর তারপরই কলকাতায় আসছেন তিনি।

Reported By: মৌপিয়া নন্দী | Updated By: Oct 20, 2019, 05:23 PM IST
পুজোর মধ্যেই হাজিরার জন্য নারদকর্তা ম্যাথু স্যামুয়েলকে তলব করল সিবিআই

নিজস্ব প্রতিবেদন: নারদা তদন্তে জিজ্ঞাসাবাদের জন্য ফের ম্যাথু স্যামুয়েলকে তলব করল সিবিআই। দুর্গাপুজোর মধ্যেই হাজিরা দেওয়ার জন্য সিবিআই দফতরে তলব করা হয়েছে নারদ কর্তাকে।

সূত্রে খবর, ৭ তারিখ থেকে ৯ তারিখ অর্থাৎ নবমী, দশমী, একাদশী- ৩ দিনই সিবিআই দফতরে হাজিরার জন্য তলব করা হয়েছে ম্যাথু স্যামুয়েলকে। এদিকে ওই সময় তিনি আসানসোলের জামুড়িয়াতে দুর্গাপুজোয় অংশ নিতে আসছেন বলে জানিয়েছেন। জামুড়িয়ার ঘটক বাড়ির তরফে পুজোয় আমন্ত্রণ জানানো হয়েছে ম্যাথু স্যামুয়েলকে। নারদা কর্তা জানিয়েছেন, ৭ তারিখ অর্থাৎ নবমীর দিন তিনি পুজোয় উপস্থিত থাকবেন। আর তারপরই কলকাতায় আসছেন তিনি।

উল্লেখ্য, নারদকাণ্ডে ইতিমধ্যেই গ্রেফতার করা হয়েছেন প্রাক্তন আইপিএস অফিসার এসএমএইচ মির্জাকে। ১৫ তারিখ পর্যন্ত ধৃত মির্জার জেল হেফাজতের নির্দেশ দিয়েছে সিবিআই-এর বিশেষ আদালত। মিডিয়ায় প্রকাশিত ফুটেজ ছাড়াও ম্যাথু স্যামুয়েলের কাছ থেকে স্টিং অপারেশনের আরও কয়েকটি ভিডিয়ো পান গোয়েন্দারা। সেই ফুটেজেই দেখা যায়, মির্জা ফোনে তাঁর মাধ্যমে কারও সঙ্গে ১ কোটি ৭০ লক্ষ টাকা লেনদেনের কথা বলছেন। এই ১ কোটি ৭০ লক্ষ টাকা কে কাকে দিচ্ছিলেন, তারই উত্তর খুঁজছে সিবিআই।

আরও পড়ুন, বৃষ্টির জেরে মাটি হতে পারে সপ্তমীর সন্ধে, বিরাম নেই অষ্টমীতেও

মুকুল রায়ের সঙ্গে মুখোমুখি জেরায় সিবিআই-এর কাছে মির্জা দাবি করেছেন, মুকুল রায়ের ফ্ল্যাটেই টাকার লেনদেন হয়েছিল। সেই ফুটেজ খতিয়ে দেখার পরই লেনদেনের ঘটনার পুনর্নির্মাণ করার সিদ্ধান্ত নেন তদন্তকারীরা। মির্জাকে নিয়ে মুকুল রায়ের ফ্ল্যাটে এসে তারপর লেনদেনের পুনর্নির্মাণও করেন অফিসাররা। এখন একদিকে মুকুল রায়, অন্যদিকে ধৃত প্রাক্তন আইপিএস অফিসার মির্জা, দুয়ের বয়ানই মিলিয়ে দেখছে সিবিআই। পাশাপাশি, এই পরিস্থিতিতে ফের তলব করা হল ম্যাথু স্যামুয়েলকে। যা নিঃসন্দেহে তাৎপর্যপূর্ণ বলেই মত ওয়াকিবহল মহলের।

.